গোবিন্দগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী জয়ী

গাইবান্ধা প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৯, ০৮:৪৯
আব্দুল লতিফ প্রধান

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল লতিফ প্রধান জয়ী হয়েছে। তিনি এক লাখ ৪১ হাজার ২৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (আওয়ামী লীগ বিদ্রোহী) মুকিতুর রহমান রাফি (ঘোড়া) প্রতীকে পেয়েছেন ৫৭ হাজার ৬২৪ ভোট।

আর ভাইস চেয়ারম্যান পদে শরিফুল ইসলাম সরকার (মাইক প্রতীক) ৫৭ হাজার ৯২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী আব্দুর রহমান খন্দকার (তালা প্রতীক) পেয়েছেন ৫১ হাজার ৭৬০ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাকিলা বেগম (ফু্টবল প্রতীক) ৫১ হাজার ৭৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী উম্মেজাহান (প্রজাপতি প্রতীক) পেয়েছেন ২৯ হাজার ৩৫৩ ভোট।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মণ ঢাকা টাইমসকে এই ফলাফল জানান।

এর আগে রবিবার সকাল আটটা থেকে ভোট শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকাল চারটা পর্যন্ত। এই উপজেলায় মোট ১৩৯টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।

উপজেলাটিতে মোট ভোটারের সংখ্যা ছিল ৩ লাখ ৮৬ হাজার ২৯৬ জন। এর মধ্যে মহিলা ভোটার ১ লাখ ৯৭ হাজার ৫২১ এবং পুরুষ ভোটার ১ লাখ ৮৮ হাজার।

উল্লেখ্য, গত ১৮ মার্চ দ্বিতীয় ধাপে গাইবান্ধার চারটি উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হলেও মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিনে চেয়ারম্যান পদে নাজমুল ইসলাম লিটনের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট পিটিশন করেন লিটন। এরই প্রেক্ষিতে হাইকোর্ট লিটনকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী তালিকায় অন্তর্ভুক্ত করাসহ প্রতীক বরাদ্দের আদেশ দেন। সে মোতাবেক নির্বাচন কমিশন ৩১ মার্চ নতুন করে ভোটগ্রহণ অনুষ্ঠানের তফসিল ঘোষণা করেন।

ঢাকাটাইমস/১এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :