পহেলা বৈশাখের দিন বিকালে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা ঢাবির

ঢাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৯, ১৬:১৭

আসন্ন পহেলা বৈশাখে অর্থাৎ ১৪ এপ্রিল বিকাল পাঁচটার পর বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদিন ক্যাম্পাসে কোনো ধরনের মুখোশ পরা এবং ব্যাগও বহন করা যাবে না ক্যাম্পাস এলাকায়। এছাড়া ক্যাম্পাসে ভুভুজেলা বিক্রি ও বাজানোতেও নিষেধ করা হয়েছে।

বাংলা নববর্ষ সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী পহেলা বৈশাখে ক্যাম্পাসে সব ধরনের অনুষ্ঠান বিকাল পাঁচটার মধ্যে শেষ করতে হবে। চারুকলা অনুষদের প্রস্তুত করা মুখোশ হাতে নিয়ে প্রদর্শন করা যাবে। তবে কোনো ধরণের মুখোশ পরা যাবে না আর ব্যাগও বহন করা যাবে না। বিশ্ববিদ্যালয় এলাকায় ভুভুজেলা বাজানো ও বিক্রি করা যাবে না।

নববর্ষের আগের দিন ১৩ এপ্রিল শনিবার সন্ধ্যা ৭টার পর ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া অন্য কোনো গাড়ি প্রবেশ করতে পারবে না। আর নববর্ষের দিন ক্যাম্পাসে কোনো ধরনের যানবাহন চালানো যাবে না এবং মোটরসাইকেল চালানো সম্পূর্ণ নিষেধ থাকবে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বসবাসরত কোনো ব্যক্তি নিজস্ব গাড়ি নিয়ে যাতায়াতের জন্য শুধু নীলক্ষেত মোড় সংলগ্ন গেট ও পলাশী মোড় সংলগ্ন গেট ব্যবহার করতে পারবেন।

এছাড়া নববর্ষের দিন ছাত্র-শিক্ষক কেন্দ্রের সামনে রাজু ভাস্কর্যের পেছনে সোহরাওয়ার্দী উদ্যানের গেট বন্ধ থাকবে বলেও সিদ্ধান্ত হয়।

এ ব্যাপারে সবার সহযোগিতা কামনা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঢাকাটাইমস/০১এপ্রিল/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :