মুন্সীগঞ্জে চারটিতে আ.লীগ, দুটিতে স্বতন্ত্র

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৯, ১৮:৪৩

মুন্সীগঞ্জে রবিবার অনুষ্ঠিত ৪র্থ ধাপের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ছয়টি উপজেলায় চেয়ারম্যান চারটি উপজেলায় আওয়ামী লীগ ও দুটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

রবিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা র্পযন্ত ভোটগ্রহণের পর চলে গননা। পরে নিজ নিজ উপজেলা ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়। প্রাপ্তফলাফলে সদর উপজেলা চেয়ারম্যান পদে আ’লীগ প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনিসউজ্জামান আনিস ৪৬ হাজার ৯৯৪ ভোট পেয়ে জয়লাভ করেছেন। এ পদে তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মাহতাব উদ্দিন কল্লোল (আনারস) পেয়েছেন ৪২ হাজার ১৭০ ভোট।

উপজেলাটিতে ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে বই প্রতীকের নাজমুল হাসান সোহেল ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীকের হাসিনা বেগম বিজয়ী হন।

টঙ্গীবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জগলুল হালদার ভূতূ। প্রাপ্তভোট ৪২ হাজার ২৫৬। নিকটতম প্রতিদ্বন্দ্বী আ”লীগ প্রার্থী কাজী ওয়াহিদ পেয়েছেন ২৯ হাজার ২৬৮ ভোট। পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে নাহিদ খান (তালা) ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নাসিমা আক্তার (ফটবল) বিজয়ী হয়েছেন।

লৌহজং উপজেলায় চেয়ারম্যান পদে আ’লীগ মনোনীত ওসমান গনি তালুকদার ২৪ হাজার ৫৬ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের ফকির আবু ফয়সাল পেয়েছে ১৯ হাজার ৮৮৩ ভোট পান। উপজেলাটিতে পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে তোফাজ্জল হোসেন তপন (তালা) প্রতীক ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রিনা ইসলাম (কলস) বিজয়ী হন।

সিরাজদিখানে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ উপজেলা আওয়ামী লীগ সভাপতি মহিউদ্দিন আহমেদ। তার প্রাপ্ত ভোট ৮৬ হাজার ৩৬৮ ভোট, এ পদে তার প্রতিদ্বন্দ্বী বিকল্পধারা মনোনীত যুবধারার কেন্দ্রীয় সভাপতি আসাদুজ্জামান (কুলা প্রতীক) পেয়েছেন ২ হাজার ৪৭৭ ভোট।

এর আগে ভাইস-চেয়ারম্যান পদে মঈনুল হাসান নাহিদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাহামিনা আক্তার তুহিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

গজারিয়া উপজেলায় ৪২ হাজার ৩৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম।

এ উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে ১৮ হাজার ৪২০ ভোট পেয়ে চশমা প্রতীকের আতাউর রহমান নেকী ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ১৮ হাজার ৭২৯ ভোট পেয়ে ফটবল প্রতীকের খাদিজা আক্তার নির্বাচিত হয়েছে।

শ্রীনগরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক মসিউর রহমান মামুন ৩৪ হাজার ৮৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দোয়াত কলমের জাকির হোসেন পেয়েছেন ৩১ হাজার ৯১৪ ভোট।

এছাড়া উপজেলাটিতে ভাইস-চেয়ারম্যান পদে টিউবয়েল প্রতীকের উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান জিঠু ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রেহানা বেগম নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :