রংপুরে মোমের আলোয় এইচএসসি পরীক্ষা

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৯, ১৯:০৯

রংপুরে বিদ্যুৎ সংযোগ না থাকায় মোমবাতির আলোয় এইচএসসি ও সমমান পরীক্ষা দিয়েছেন শিক্ষার্থীরা। সব কেন্দ্রে একই অবস্থা থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন পরীক্ষার্থী ও অভিভাবকরা।

অনেক পরীক্ষার্থী মোমবাতি নিয়ে গেলেও যারা মোমবাতি নিয়ে যাননি তারা পড়েন চরম ভোগান্তিতে। ফলে আলো-আধারি অবস্থায় পরীক্ষা দিতে হয়েছে তাদের।

সোমবার সকালে রংপুর সরকারি রোকেয়া কলেজ কেন্দ্রে সরেজমিনে দেখা গেছে, শিক্ষার্থীরা অনেকেই মোমবাতি নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করছেন। কয়েকজন পরীক্ষার্থী জানান, সকাল থেকে পরীক্ষা কেন্দ্রে বিদ্যুৎ নেই। ঘরগুলো অন্ধকার তাই বাধ্য হয়ে মোমবাতি জ¦ালিয়ে পরীক্ষা দিয়েছেন তারা।

কলেজের অধ্যাক্ষ মোবাখখারুল ইসলাম জানান, রাতে ঝড় হওয়ায় নগরীর বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তাই শিক্ষার্থীরা মোমবাতি জ্বালিয়ে পরীক্ষা দিয়েছে। এতে তাদের ভীষণ সমস্যা হয়েছে।

একাধিক পরীক্ষার্থী জানান, সকাল থেকে পরীক্ষা কেন্দ্রে বিদ্যুৎ না থাকায় ঘরগুলো অন্ধকার ছিলো। তাই বাধ্য হয়ে মোমবাতি নিয়ে পরীক্ষা দিয়েছি। কিন্তু খাতা ভালো করে দেখা যাচ্ছিলো না।

রাইসুল ইসলাম নামের এক অভিভাবক ক্ষোভ প্রকাশ করে ঢাকাটাইমসকে বলেন, কর্তৃপক্ষের আগে থেকে বিকল্প ব্যবস্থা নেওয়া উচিত ছিল। এ পরীক্ষা একজন পরীক্ষার্থীর চেয়ে একজন অভিভাবকের স্বপ্ন বেশী। স্বপ্ন ভাঙার অধিকার কারো নেই।

এবার রংপুর বিভাগের আট জেলার ১৯৯টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ২৮ হাজার ৫৬জন, মানবিক বিভাগে ৮১ হাজার ১৩৭জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১৫ হাজার ৬৮৬ পরীক্ষার্থী অংশ নিয়েছে।

এছাড়া রংপুর জেলায় আলিম পরীক্ষার ১০টি কেন্দ্রে ১৯৩২ জন এইচএসসি (বিএম) ১৭টি কেন্দ্রে ৮৬৪২ জন এবং এইচএসসি (বিজনেস স্টাডিজ ও ভোকেশনাল) দুটি কেন্দ্রে ২১২ জন পরীক্ষায় অংশ নিচ্ছেন।

রংপুরের সবগুলো ফিডে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিলো বলে নিশ্চিত করেছেন নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন।

তিনি বলেন, রবিবার মধ্যরাতে ঝড়ের তা-বে রংপুরে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা জরুরি ভিত্তিতে পৌনে ১২টার দিকে সংযোগ সচল করেছি।

ঢাকাটাইমস/০১এপ্রিল/ইএ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :