তিন অতিরিক্ত ও ১৫ যুগ্ম সচিবকে বদলি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৯, ২০:৫৪

প্রশাসনে তিনজন অতিরিক্ত সচিব ও ১৫ জন যুগ্ম সচিব পদমর্যদার কর্মকর্তার দপ্তর বদল করা হয়েছে। আজ সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক তিনটি প্রজ্ঞাপনে এসব তথ্য জানা গেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) ভূমি মন্ত্রণালয়ে সংযুক্ত বেগম কে এফ এম পারভীন আক্তারকে ভূমি মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের পরিচালক আবুল কালাম সামসুদ্দিনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা (নিয়োগপূর্বক বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত) এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত) স্বাস্থ্যসেবা বিভাগে বদলি করা হয়েছে।

উপসচিব এ বি এম ইফতেখারুল ইসলাম খন্দকারের স্বাক্ষরিত অন্য প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব আনোয়ার হোসেনকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে বদলি করা হয়েছে। আর জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ড. শাহ মোহাম্মদ সানাউল হককে ভূমি মন্ত্রণালয়ে, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ইসমাইল হোসেনকে স্বাস্থ্যসেবা বিভাগে, ধর্ম মন্ত্রণালয়ের মসজিদ শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের পরিচালক হাবিুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এবং খুলনা সমাজসেবা অধিদপ্তরের পরিচালক এ কে এম শমীমুল হক ছিদ্দিকীকে স্বাস্থ্য শিক্ষা পরিবারকল্যাণ বিভাগে বদলি করা হয়েছে।

উপসচিব আব্দুল লতিফের স্বাক্ষরিত পৃথক আরেকটি প্রজ্ঞাপনে বলা হয়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক পদে বদলির আদেশাধীন) বিজয় ভূষণ পালকে বিসিএসআইআরের পরিচালক হিসেবে বদলি করা হয়েছে। কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক অমরচান বণিককে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক হিসেবে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক শেখ জসিম উদ্দিন আহম্মদকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগার পুনর্নির্মাণ শীর্ষক প্রকল্পের পরিচালক হিসেবে, বিজেএমসির পরিচালক আলী আহসানকে ঢাকার সাপোর্ট ফর ক্যপাবিলিটি বিল্ডিং ফর বেজা প্রকল্পের পরিচালক হিসেবে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাহবুব হোসেনকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের পরিচালক হিসেবে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের (সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সংযুক্ত) বেগম আবেদা আক্তারকে বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালক হিসেবে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান ভান্ডার ও ক্রয় কর্মকর্তা মোস্তফা কামাল মুজমদারকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব হিসেবে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের (খাদ্য মন্ত্রণালয়ে সংযুক্ত) সাইফুল ইসলামকে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক হিসেবে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের (সংস্কৃতি মন্ত্রণালয়ে সংযুক্ত) শওকত আলীকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কেল্লা প্রকল্পের পরিচালক হিসেবে এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের (মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ে সংযুক্ত) ড. শেখ হারুনুর রশিদ আহমেদকে কৃষি মন্ত্রণালয়ের বিএডিসির সদস্য পরিচালক হিসেবে বদলি করা হয়েছে।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

ডিএমপির ছয় এডিসি-এসিকে বদলি

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাব মুখপাত্র মঈন

চাকরি হারালেন এসপি শাহেদ ফেরদৌস, করেছিলেন যে অপরাধ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

এই বিভাগের সব খবর

শিরোনাম :