ময়মনসিংহ সিটি নির্বাচনে সাদেক খানের প্রার্থিতা ঘোষণা

প্রকাশ | ০১ এপ্রিল ২০১৯, ২১:১১

ব্যুরো প্রধান, ময়মনসিংহ

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে সংবাদ সম্মেলনে মেয়র পদে প্রার্থিতা ঘোষণা করেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাদেক খান মিল্কি টজু।

সোমবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তাজউদ্দিন রানা তার পক্ষে এ সংবাদ সম্মেলন করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘সাদেক খান মিল্কির স্ত্রী ঢাকায় চিকিৎসাধীন থাকায় তিনি এ সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে পারেননি। তার পক্ষে সকলের দোয়া ও সহযোগিতা চেয়ে তিনি বলেন, টজু ১৯৭৮ সালে ময়মনসিংহ শহর ছাত্রলীগের রাজনীতির মধ্যদিয়ে রাজনীতি শুরু করেন। তিনি ১৯৭৯ জেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য নির্বাচিত হন। পরে তিনি ১৯৮০ সালে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, ১৯৮১ সালে আনন্দ মোহন কলেজ ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগ প্যানেলে জিএস পদে নির্বাচন, ১৯৯০ সনে স্বৈরাচারবিরোধী আন্দোলনে নেতৃত্ব দান, ১৯৯১-১৯৯৬ সনে জেলজুলুম উপেক্ষা করে মাঠে আন্দোলন সংগ্রাম, ১৯৯৭ সালে শহর আওয়ামী লীগের সদস্য নির্বাচিত, ২০০১ সালে শহর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক নির্বাচিত হয়ে মহানগরের প্রতিটি ওয়ার্ড পর্য়ায়ে আওয়ামী লীগকে সংগঠিতকরণসহ ২০০২ সালে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়ে ২০১৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এ সময়ে শহর আওয়ামী লীগ একটি পরিচ্ছন্ন ও বলিষ্ট আওয়ামী লীগ হিসেবে পরিচয় করে তুলেন। তিনি বর্তমানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, ‘সাদেক খান মিল্কি টজু, মেয়র হিসেবে নির্বাচিত হলে তিনি সিটিকে আধুনিক, যানজট, মাদক, চাঁদাবাজমুক্তকরণসহ জলাবদ্ধতা নিরসনে দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।’

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা কাজি সানাউল হক চঞ্চল, দেলোয়ার হোসেন, মনি শিকদার, মোখলেছুর রহমান, শামীম আহমেদ, গাজী মানিক ও আকলিমা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এলএ)