মাদক ছাড়াতে ‘ইমপ্রুভ টি-টেন টুর্নামেন্ট’

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৯, ২২:০৫

‘মাদক ছাড়ো, মাঠে চলো’ এই স্লোগানকে সামনে রেখে ‘ইমপ্রুভ টি-টেন টুর্নামেন্ট’ শুরু করল টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার ব্যতিক্রমধর্মী শিক্ষাপ্রতিষ্ঠান ইমপ্রুভ শিক্ষা পরিবার।

প্রতিষ্ঠানটি স্কুল, কোচিং ও কলেজ একাডেমির শিক্ষার পাশাপাশি প্রায়ই ব্যতিক্রমধর্মী নানা ধরনের কার্যক্রম করে দক্ষিণ টাঙ্গাইলে প্রতিষ্ঠানটি পরিচিতি পেয়েছে। এবার যুবসমাজকে মাদক ছাড়াতে মাঠে আনার এই উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

ইমপ্রুভ শিক্ষা পরিবারের পরিচালক রেজাউল করিম জানান, ‘যুব সমাজ নেশাগ্রস্ত, ফেসবুকে আসক্তসহ বিভিন্ন ইনডোর গেমস থেকে সরাতে প্রতিষ্ঠানটি এ ধরনের পদক্ষেপ নিয়েছেন। স্থানীয়রাও উদ্যোগটিকে সাধুবাদ জানিয়ে সার্বিক সহযোগিতা করছে।’

তিনি আরও বলেন, ‘যেকোন নেশা জীবনের জন্য ঝুঁকি। এধরনের নেশায় লেখাপড়া থেকে ঝরে পড়ছে শিক্ষার্থীরা। এদের নেশামুক্ত করতে ঘর থেকে বাইরের জগতে আনতে হবে। নানা ধরনের খেলাধুলায় অংশ নিতে হবে। খেলাধুলা যেমন শারীরিক ব্যায়াম, তেমনি লেখাপড়ারও একটি অংশ বিশেষ।’

আজ উপজেলার পাথরাইলের দেওজান সমাজকল্যাণ সমিতির মাঠে বিকাল তিনটায় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি হয়। এসময় সংগঠনটির সভাপতি এইচএম নজরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক ইব্রাহীম মিয়া ও স্থানীয় ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আরফান আলী উপস্থিত ছিলেন।

খেলা পরিচালনা পরিষদের আহ্বায়ক গৌরাঙ্গ রাজবংশী ও যুগ্ম আহ্বায়ক আব্দুল আজিজ হৃদয় জানান, ‘এ টুর্নামেন্টে ১২টি টিম অংশ নিচ্ছে। পয়েন্টভিত্তিক খেলায় চার পর্বে মোট ১৯টি ম্যাচ হবে। আজ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করেন নলশোঁধা যুবসংঘ ও পাথরাইল টাইগার ক্লাব। টসে জিতে টাইগার ক্লাবের অধিনায়ক কবির হোসেন ফিল্ড নেয়ার সিদ্ধান্ত নেন। নলশোঁধা যুবসংঘ ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে দলের পক্ষে ১৪১ রান সংগ্রহ করে। প্রতিপক্ষ টাইগার ক্লাব ১৪২ রানের টার্গেটে মাঠে নেমে ১০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০১ রান সংগ্রহ করে। ফলে নলশোঁধা যুবসংঘ ৪০ রানে জয়লাভ করে। দল দুটির সামনে প্রথম রাউন্ডেই আরও দুটি করে ম্যাচ খেলার সুযোগ রয়েছে।

বুধবার সকাল ১০টা ও বিকাল চারটায় দুটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।’

(ঢাকাটাইমস/১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :