থাইল্যান্ড কেরাত সম্মেলনে গেলেন আহমাদ বিন ইউসুফ

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০২ এপ্রিল ২০১৯, ১৭:১১ | প্রকাশিত : ০২ এপ্রিল ২০১৯, ১৭:০৯

আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থা (ইকরা) এর সভাপতি, বাংলাদেশ কেরাত ইনস্টিটিউটের পরিচালক, বিশ্বখ্যাত কারি আহমাদ বিন ইউসুফ আল আযহারী একটি আন্তর্জাতিক কেরাত সম্মেলনে যোগ দিতে থাইল্যান্ডে গেছেন। মঙ্গলবার দুপুরে থাইল্যান্ডের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেন।

থাইল্যান্ডের ব্যাংককে ইসলামিক কাউন্সিল অব থাইল্যান্ড এই সম্মেলনের আয়োজন করছে। ৩ এপ্রিল থেকে ৫ এপ্রিল অনুষ্ঠিত এই সম্মেলনের অন্যতম প্রধান আকর্ষণ হিসেবে যোগ দেবেন বাংলাদেশের বিখ্যাত এই কারি।

সেন্ট্রাল ইসলামিক কাউন্সিল অব থাইল্যান্ডেরর সভাপতি আনান ওয়ানাইলোহ এক বিবৃতিতে জানান, এ সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন থাই রাজা কিং ক্লং কাও এবং অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন মন্ত্রীবর্গ, উচ্চপদস্থ কর্মকর্তা, স্কলারস্ ও রাষ্ট্রদূতরা।

প্রধান আকর্ষণ হিসেবে থাকবেন ইত্তেহাদুল কুররা আল আলামিয়ার প্রেসিডেন্ট মিসরের ড. আহমাদ নাঈনা এবং বাংলাদেশের শাইখ আহমাদ বিন ইউসুফ আল আযহারী।

এছাড়া ব্রুনাই, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, লাওস, মালয়েশিয়া, মিয়ানমার, ফিলিপাইন, সিঙ্গাপুর, ভিয়েতনামসহ মোট ১২ দেশের কারি ও আগত অতিথিরা সম্মেলনে অংশগ্রহণ করবেন।

প্রসঙ্গত, কারি আহমাদ বিন ইউসুফ আল আযহারি ঐতিহাসিক ছয় দফা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কারি মো. ইউসুফ রহ. এর বড় ছেলে। ইতিমধ্যে তিনি কেরাতের কারণে আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।

(ঢাকাটাইমস/০২এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :