ভেনিসে বাংলাদেশ সমিতির অভিষেক

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০১৯, ২১:০৩

জমকালো আয়োজনের মধ্যদিয়ে নবগঠিত বাংলাদেশ সমিতি-ভেনিসের মহান স্বাধীনতা দিবস, সমিতির অভিষেক ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের অতিথিদের ছোট্ট শিশুরা ফুল দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত ও সমবেত জাতীয় সংগীত এবং নিউজিল্যান্ডে মুসলিম হত্যা ও ঢাকায় আগুনে পুড়ে যাওয়া শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ সমিতি ভেনিসের সভাপতি মজিবুর রহমান সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আব্দুল্লাহ আল বাকি রোনাকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন- ভেনিসের পৌরসভার প্রথম কাউন্সিলর রেনাতো বোরাজো, ভেনিসের মেস্ত্রে পৌরসভার প্রেসিডেন্ট ভিচেন্সো কন্তে, ফাভারো পৌরসভার প্রেসিডেন্ট মারকো বেল্লাতো, ফাভারো পৌরসভার উপদেষ্টা সেরজো সিনিয়র, বাংলাদেশ কনসুলেট জেনারেল ভেনেতো রেজিওনের জান আলবের্তো স্কারপা, ভেনিস ক্রিকেট ক্লাবের প্রেসিডেন্ট আলবের্তো মিজ্জিয়ানি, ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সারোয়ার, বাংলাদেশ কালচারাল অ্যাসোসিয়েশন এভিজোর সভাপতি ওবায়দুর রহমান রতন।

আরো ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা মনির হোসেন, সিনিয়র সহ-সভাপতি মিলন মোহাম্মদ, সহ-সভাপতি কাশেম সিকদার, সাংগঠনিক সম্পাদক নেমাল চৌধুরী, অর্থবিষয়ক সম্পাদক তাজুল ইসলামসহ ভেনিসে অবস্থিত প্রায় সকল সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথির কাছে আবেদন জানান ভেনিসের মুসলমানের প্রার্থনার জন্য একটি স্থায়ী মসজিদের। তাছাড়া একটি খেলার মাঠ ও প্রবাসীদের আতংক বেবিগ্যাংয়ের আক্রমণের হাত থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

আলোচনা সভা শেষে নতুন কমিটির অভিষেক ও সকলের অংশগ্রহণে লটারির আয়োজন করা হয়। লটারিতে ৩২” ফিলিপস্ টিভিসহ মোট আটটি পুরস্কার প্রদান করা হয়।

পরিশেষে সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক আশিক পলসের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যায় দেশাত্মবোধক গান, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করা হয়।

এতে অংশগ্রহণ করেন জার্মান, অস্ট্রিয়া, মিলান, তোরিনো, ত্রেভিজো থেকে আগত ও স্থানীয় শিল্পীরা।

(ঢাকাটাইমস/২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :