উপাচার্যের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে: ভিপি নুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ এপ্রিল ২০১৯, ২০:০০ | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০১৯, ১২:৩৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সঙ্গে ফলপ্রসু আলোচনা হয়েছে বলে জানিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। বুধবার উপাচার্যের সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে আসার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ডাকসুর ভিপি বলেন, রাজু ভাস্কর্যের সামনে পূর্বনির্ধারিত বিক্ষোভ কর্মসূচি আছে। সেখানে সাধারণ শিক্ষার্থীদের সামনে কথা বলব। তবে এতটুকু বলতে পারি, উপাচার্যের সঙ্গে আলোচনা ফলপ্রসু হয়েছে।

ডাকসু ও হল সংসদের নির্বাচনের সময় এসএম হলে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দিয়েও শেষ মুহূর্তে প্রত্যাহার করা ফরিদ হাসানকে সোমবার রাতে পিটিয়ে আহত করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

হামলায় জড়িতদের বিচার দাবিতে ডাকসুর ভিপি নুরের নেতৃত্বে বিকালে টিএসসির রাজু ভাস্কর্য থেকে মিছিল বেরোয়।

শতাধিক শিক্ষার্থীসহ মিছিল নিয়ে নূর এস এম হলে ঢুকলে তাদের ওপর হামলা হয়। হামলার আহত হওয়া ডাকসুর ভিপি নুরুল হক নুর এই ঘটনায় জড়িতদের বহিষ্কারসহ চার দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

গভীর রাতে ঘটনাস্থলে গিয়ে বিচারের আশ্বাস দিয়ে ভিপি নুরুল হক নুরসহ প্রতিবাদী শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি স্থগিত করার অনুরোধ জানান প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। কিন্তু শিক্ষার্থীরা প্রক্টরের আশ্বাসে ভরসা রাখেননি। তারা উপাচার্যকে ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার দাবি জানান।

সকালে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে দেখা করতে যান ঢাবির উপাচার্য আখতারুজ্জামান। পরে একটি মাইক্রোবাসে করে ডাকসুর ভিপি নুর, সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ প্রতিবাদী শিক্ষার্থীদের নিজ কার্যালয়ে নিয়ে যান তিনি। তাদের সঙ্গে কার্যালয়ের লাউঞ্জে বৈঠক করেন।

বৈঠক স্যার সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে হামলার বিষয়ে বিস্তারিত অভিযোগ করেন এবং দোষীদের বিচার দাবি করেন ভিপি নুরসহ অন্যরা।

বৈঠকে ডাকসুর সমাজসেবা সম্পাদক আক্তার হোসেন, শামসুন্নাহার হলের ভিপি শেখ তাসনীম আফরোজ ইমি এবং ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অরণি সেমন্তি খান ও রাশেদ, তালিম হাসান রিজভি, শাফি আব্দুল্লাহ, রাইহান, ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/৩এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :