হামলার ঘটনা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা: ঢাবি উপাচার্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০১৯, ১৪:১৯
ড. আখতারুজ্জামান (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে ডাকসু ভিপি নুরুল হক নুরসহ বেশ কয়েকজনের উপর হামলার ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বুধবার সকালে নুরের নেতৃত্বে হামলার শিকার নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে এই আশ্বাস দেন ঢাবি উপাচার্য।

ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে মারধরের শিকার এক আবাসিক শিক্ষার্থীকে দেখতে গিয়ে গতকাল মঙ্গলবার বিকালে সলিমুল্লাহ মুসলিম হলে অবরুদ্ধ হন নুরুল হক নুর। হল সংসদের নেতৃত্বে থাকা ছাত্রলীগ নেতারা তাকে অবরুদ্ধ করে লাঞ্ছিত করেন বলে অভিযোগ ওঠে। প্রায় দুই ঘণ্টা তিনি সেখানে অবরুদ্ধ থাকেন।

সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নুর সেখান থেকে ছাড়া পান। এ সময় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয় এবং ডিম ছুড়ে মারে ছাত্রলীগের কর্মীরা। তার সঙ্গে থাকা কয়েকজন আহতও হন। পরে প্রতিবাদস্বরূপ নুর ভিসির বাসভবনের সামনে গিয়ে অবস্থান নেন। গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সেখানে গিয়ে শিক্ষার্থীদের আশ্বাস দিলেও তারা সেখানে অবস্থান করেন। উপাচার্যের আশ্বাস না পাওয়া পর্যন্ত তারা সেখানে থেকে না যাওয়ার ঘোষণা দেন।

সকালে উপাচার্য ড. আখতারুজ্জামান সেখানে গিয়ে শিক্ষার্থীদের নিয়ে যায়। পরে তাদের সঙ্গে উপাচার্যের বৈঠকস হয়।

বৈঠকের ব্যাপারে ড. আখতারুজ্জামান বলেন, ‘ডাকসুর ভিপি নুরসহ তার সঙ্গে থাকা শিক্ষার্থীদের সঙ্গে আমার কথা হয়েছে। তাদেরকে বলেছি, এখন কেন্দ্রীয় ছাত্র সংসদ আছে। যেকোনো দাবি দাওয়া আদায়ে একটি দায়িত্বশীল জায়গা তৈরি হয়েছে। আন্দোলনকারীদের আমি বুঝিয়েছি, এখন যেকোনো আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা সম্ভব। আমাদের এখন দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’

ঢাবি উপাচার্য বলেন, ‘গতকালের ঘটনায় হলের প্রভোস্ট তাৎক্ষণিকভাবে একটি তদন্ত কমিটি গঠন করেছেন। যারা দোষী তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে। আমি তাদের বলেছি কোনো অনাকাঙিক্ষত ঘটনা ঘটিয়ে কেউ যাতে অস্থিতিশীল পরিবেশ ঘটাতে না পারে সেজন্য সবার সহযোগিতা কামনা করছি। কেউ অন্যায় করে যাতে পার না পায় সে বিষয়টাও আমরা নিশ্চিত করব।’

ঢাকাটাইমস/৩এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :