বার্সেলোনায় বাংলাদেশ অ্যাসোসিয়েশনের স্বাধীনতা দিবস পালন

জাহিদুল আলম মাসুদ, স্পেন
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০১৯, ১৭:২৫

বার্সেলোনায় ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ৩১ মার্চ এক আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন কাতালোনিয়া।

বার্সেলোনার প্লাসা মাগবা হলে মাহারুল ইসলাম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

যুগ্ম সম্পাদক শফিক খান ও মহিউদ্দিন হারুনের যৌথ সঞ্চালনায় মঞ্চে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাস বার্সেলোনার প্রধান নির্বাহী পরিচালক রামোন পেদ্রো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা আউয়াল ইসলাম, উপদেষ্টা সেলিম আহমদ লালন, রফিকউদ্দিন, আজিজুল হক, নাজমুল আলম শফি।

আলোচনায় অংশ নেন- সহ-সভাপতি শফিউল আলম শফি, শামীম হাওলাদার, রাসেল হাওলাদার, আনোয়ার হোসেন চৌধুরী, ময়নুল আবেদীন, সাধারণ সম্পাদক হীরা আলম, মহিলাবিষয়ক সম্পাদিকা জাহানারা জানু।

বক্তৃতা করেন- সংগঠনের সাধারণ সম্পাদক হীরা আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, সাংগঠনিক সম্পাদক হারুন রশিদ, সহ-সাংগঠনিক সম্পাদক সহজ মোল্লা, অর্থ সম্পাদক সাব্বির আহমেদ দুলাল, প্রচার সম্পাদক সানাউদ্দিন, সহ-প্রচার সম্পাদক কাজী উজ্জ্বল, সাংস্কৃতিক সম্পাদক ওয়াসি উদ্দিন, সহ-মহিলা সম্পাদিকা জেবুন্নেসা হারুন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইকবাল বকসী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরান তেলওয়াত করেন মাসুদুর রহমান।

সভার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূলনীতিই ছিল দেশপ্রেম এবং ঐক্য। তাই আমাদের প্রবাস জীবনসহ সকল ক্ষেত্রে শহীদদের আত্মত্যাগের আদর্শকে লালন করে স্ব-স্ব অবস্থান থেকে ভূমিকাকে রাখতে হবে।

দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এতে জনপ্রিয় কণ্ঠশিল্পী ওয়াসি উদ্দীন ও জিনাত শফিক, তন্ময় রাহুল সংগীত পরিবেশন করেন।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :