মানবিকতার অনন্য দৃষ্টান্ত

মাসুদ পারভেজ, কাপাসিয়া (গাজীপুর)
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০১৯, ২২:৫৫

গাজীপুরের কাপাসিয়ায় ঝড়ে ক্ষতিগ্রস্ত গৃহহীন সাহাব উদ্দিনের পরিবারকে ঘর করে দিয়ে মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন সৌদি প্রবাসী সোয়াইব খান।

বুধবার সকালে উপজেলার কড়িহাতা ইউনিয়নের রামপুর গ্রামের গৃহহীন শাহাব উদ্দিনের পরিবারের হাতে দুই লাখ টাকার অধিক ব্যয়ে নির্মিত ঘর বুঝিয়ে দেন তিনি।

সম্বলহীন শাহাব উদ্দিন ঘর পেয়ে জানান, ‘গত ২৭ ফেব্রুয়ারি কালবৈশাখী ঝড়ে তাদের বসবাসের একমাত্র ঘরটি উড়িয়ে নিয়ে যাওয়ার পর থাকার মতো কোন জায়গা ছিল না। তাদের তিনটি কন্যার মাঝে বড়জন একাদশ শ্রেণিতে, দ্বিতীয়জন দশম শ্রেণিতে এবং ছোট মেয়ে পঞ্চম শ্রেণিতে পড়ে। ঘর-বাড়ি ঝড়ে ক্ষতিগ্রস্ত হওয়ায় তাদের পড়ালেখা অনিশ্চিত হয়ে পড়েছিল। নিরাপদ কোন জায়গা ছিল না। এরই মাঝে প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নিয়ে স্ত্রী সন্তানদের নিয়ে খুবই মানবেতর জীবনযাপন করছিলাম। এই অসহায়ত্বের কথা শুনে পাশের পিরিজপুর গ্রামের ‘শোয়াইব হজ ট্রাভেলস সার্ভিসেস’-এর স্বত্ত্বাধিকারী সৌদি প্রবাসী শোয়াইব খান তাদের থাকার জন্য একটি ঘর তৈরি করে দিয়েছেন।’

শোয়াইব খান জানান, ‘দেশ, জাতি ও সমাজের প্রতি প্রত্যেকেরই নিজ নিজ অবস্থানে দায়বদ্ধতা আছে। তাই সামাজিক দায়বদ্ধতার কথা বিবেচনায় রেখে সুযোগ পেলেই তিনি অসহায় দরিদ্র মানুষদের পাশে থেকে সাহায্য সহযোগিতা করে আসছেন। মানবতার সেবার মনোভাব থেকেই একজন সম্বলহীনের পাশে দাঁড়িয়েছি।’

ঝড়ে ক্ষতিগ্রস্ত শাহাব উদ্দিনের পরিবারের থাকার জন্য তিনি ২৪ ফুট দৈর্ঘ্য এবং ১২ ফুট প্রস্থবিশিষ্ট দুই কক্ষের একটি আধা পাকা টিনসেট ঘর নির্মাণ করে দিতে পেরে সোয়াইব মহান আল্লাহতালার কাছে শুকরিয়া করেন।

(ঢাকাটাইমস/৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :