রাকসু নির্বাচন: স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠনগুলোর সঙ্গে সংলাপ

রাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৯, ২০:০১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন নিয়ে রাজনৈতিক ছাত্র সংগঠনের পর এবার স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠনগুলোর সঙ্গে সংলাপ শুরু হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে ক্যাম্পাসের দুটি স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে আলোচনায় বসে রাকসু নির্বাচন সংক্রান্ত সংলাপ কমিটি।

সূত্রে জানা গেছে, বিকাল সাড়ে ৩টায় স্টুডেন্ট রাইটস্ অ্যাসোসিয়েশনের সঙ্গে সংলাপ শুরু হয়। এ সময় কয়েকটি দাবি উত্থাপন করা হয়। দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- দ্রুত নির্বাচনী পরিবেশ তৈরি করা, প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর নির্ধারণ করা, ছাত্রত্ব নেই এমন কাউকে প্রার্থী হওয়ার সুযোগ না দেয়া, সকল প্রার্থীর প্রচারণার চালানোর পরিবেশ তৈরি করা, সান্ধ্যকালীন কোর্সের শিক্ষার্থীদের প্রার্থী হতে না দেয়া।

পরে বিকাল সাড়ে ৪টা থেকে রাবি ক্যারিয়ারক্লাবের সঙ্গে সংলাপ শুরু হয়। তারাও বেশ কয়েকটি দাবি জানান। তাদের দাবিগুলো হল- নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা, ক্যাম্পাসের অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর ওপর রাকসু নির্বাচন যেন কোনভাবেই বিরূপ প্রতিক্রিয়া না ফেলে তা নিশ্চিত করা, নির্বাচন পূর্ব, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী শান্তি ও শৃঙ্খলা রক্ষা করতে হবে, নির্বাচন সকলের জন্য উন্মুক্ত হতে হবে।

রাকসু সংলাপ কমিটির আহ্বায়ক প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘সংগঠনগুলো তাদের দাবিগুলোর ব্যাপারে আমাদের জানিয়েছেন। তাদের দাবিগুলো বিবেচনা করে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।’

এ সময় রাকসু সংলাপ কমিটির সদস্য সচিব আবু সাঈদ মো. নাজমুল হায়দারসহ সংগঠন দুটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :