জিএম কাদেরকে স্ব-পদে বহালের ঘোষণায় লালমনিরহাটে স্বস্তি

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ এপ্রিল ২০১৯, ২১:৫৮ | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৯, ২০:১৪

জিএম কাদেরের বিষয়ে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ আবার মতো পরিবর্তন করেছেন। জাপার কো-চেয়ারম্যান পদে জিএম কাদেরকে দুই-একদিনের মধ্যে স্ব-পদে পুনর্বহাল করার আশ্বাস দিয়েছেন এরশাদ।

এদিকে খবরটি শোনার পর জিএম কাদেরের লালমনিরহাট-৩ (সদর) সংসদীয় আসনের নেতাকর্মীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

জিএম কাদের ইস্যুতে জাপার রংপুর বিভাগের আট জেলার নেতাদের গণপদত্যাগের ঘোষণার প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিয়েছেন এরশাদ।

বৃহস্পতিবার বিকালে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন জাপার প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

জাপার প্রেসিডিয়াম সদস্য মোস্তফা বলেন, ‘স্যার (এরশাদ) ফোন করে আমাকে ঢাকায় ডেকেছেন। গত বুধবার ঢাকায় স্যারের বাসায় আমরা জিএম কাদের বিষয়টি নিয়ে বৈঠক করি।’

বৈঠকে এরশাদ স্যার বলেন, ‘তোমাদের দাবির সঙ্গে আমি একমত। খুব দ্রুত জিএম কাদেরকে তার পদে নিয়ে আসা হবে। তাকে দু-একদিনের মধ্যে আগের পদে পুনর্বহাল করা হবে। এ নিয়ে কোনো আন্দোলনের প্রয়োজন নেই।’

গত ২৭ মার্চ রংপুরে জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেয়ায় প্রতিবাদে ফুঁসে উঠে লালমনিরহাট-৩ (সদর) আসনের নেতাকর্মীরা। তারা দলের চেয়ারম্যানের ওই সিদ্ধান্তের বিরোধিতা করে জিএম কাদেরকে স্ব-পদে পুনর্বহালের দাবিতে দফায় দফায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করে।

এদিকে ‘আগামী ৫ এপ্রিলের মধ্যে জি এম কাদেরকে কো-চেয়ারম্যান পদে পুনর্বহাল করা না হলে দলের সাংগঠনিক দায়িত্ব থেকে গণ-অব্যাহতি ও রংপুর বিভাগে দলের সব কার্যক্রম প্রতিহত করার ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলন করেন রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এরই পরিপ্রেক্ষিতে দলের চেয়ারম্যান জিএম কাদেরকে পুনর্বহাল করার আশ্বাস দেন। পাশাপাশি তাদের আন্দোলন থেকে বিরত থাকার কথাও বলেন।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :