পুঁজিবাজার মেলায় দৃষ্টি কেড়েছে পিতল-কাঁসার পণ্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ এপ্রিল ২০১৯, ২১:০৭ | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৯, ২০:২১

রাজধানীর শিল্পকলা একাডেমিতে চলছে পুঁজিবাজার মেলা ‘ক্যাপিটাল মার্কেট এক্সপো’। মেলায় ব্যতিক্রমী একটি স্টলে দর্শনার্থীদের চোখ আটকে যায়। ‘রাইট চয়েজ বিডি’ নামের স্টলে পাওয়া যাচ্ছে কাঁসা, পিতল ও কপারের পণ্য। এসব পণ্যের সমাহারের ফলে স্টলটিতে ভিড় করছেন দর্শনার্থীরা।

হাবিবুর রহমান মেলায় এসেছেন পুঁজিবাজারে বিনিয়েগ করার বিষয়ে জানতে। ঢাকাটাইমসকে বলেন, এখানে এসে পুঁজিবাজার সম্পর্কে খুঁটিনাটি বিষয় জানতে পারলাম। আর এ স্টলটি দেখে ভালো লাগলো। তাই কৌতুহলবশত জিজ্ঞাসা করলাম এগুলো বিক্রি হবে কি না।

বাংলাদেশের ঐতিহ্যর সঙ্গে মিশে আছে কাঁসা–পিতলের ব্যবহার। এক সময় কাঁসা পিতলের ব্যবহার অনেক জনপ্রিয় ছিল। তামাকাঁসা ব্যবহারকে অভিজাত্যের প্রতীক হিসেবে দেখা হতো। বর্তমানে অ্যালুমিনিয়াম ও মেলামাইনের সস্তা পণ্যের যুগে কাঁসার তৈরী পণ্য হরিয়েছে তার সোনালি দিন।

কথা হয় ‘রাইট চয়েজ বিডির’ প্রতিষ্ঠানের ম্যানেজার শ্রী হরলাল চন্দ্র মজুমদারের সঙ্গে। তিনি ঢাকাটাইমসকে বলেন, আমরা মেলায় আগত দর্শনার্থীদের সঙ্গে পরিচয় করে দিচ্ছি ঐতিহ্যবাহী এসব পণ্যের।

আমাদের কাঁসা, কপার ও পিতরের পণ্য রয়েছে। কাঁসার প্লেট, বাটি, মগ। এসবের দাম ৬৯০টাকা থেকে ছয় হাজার ৫০০ টাকা। কপারের গ্লাস, মগ রয়েছে ৫৫০ টাকা থেকে ৭৫০ টাকায়। পিতলের গ্লাস , মগ, কলসের দাম ৫৫০ থেকে তিনি হাজার টাকা। মেলায় ভালই বিক্রি হচ্ছে বলে জানান তিনি।

হরলাল চন্দ্র মজুমদার বলেন, আমার মূলত আনলানে পণ্য বিক্রয় করে থাকি। অনলাইন শপ www.rightchoice.com.bd। আমাদের লক্ষ দ্রতার সঙ্গে নিরাপদে ক্রেতার কাছে পছন্দের পণ্য পৌঁছে দেওয়া। অনলাইনে অর্ডার করলে ঢাকার ভেরতে পণ্য পৌঁছে দিতে ৫০ টাকা ও ঢাকার বাইরে ১০০ টাকা চার্জ নেওয়া হয়।

এছাড়া এ স্টলে পাওয়া যাচ্ছে জামদানি শাড়ি। দাম ৭০০ টাকা থেকে ৯০০ টাকা। পাওয়া যাচ্ছে থ্রি পিস, বেডশিট। রয়েছে ক্যামেরার লেন্স আকৃতির ফ্লাস্ক।

বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ৪র্থ ‘ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৯’ শুরু হয়। অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক তিন দিনব্যাপী এই এক্সপোর আয়োজন করেছে।

ক্যাপিটাল মার্কেট এক্সপো খোলা থাকবে সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত। এক্সপোতে প্রবেশে কোনো টিকেট লাগবে না। উল্টো প্রবেশ কূপনের র‌্যাফেল ড্রতে থাকবে মূল্যবান সব পুরস্কার। প্রথম পুরস্কার রানার অটোমোবাইলসের সৌজন্যে একটি ১২৫ সিসি মোটরসাইকেল।

(ঢাকাটাইমস/৪মার্চ/জেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

বয়কটের ডাকে অর্ধেকে নেমেছে তরমুজের দাম, তবুও ক্রেতা নেই

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :