ভারতীয় প্রমোদতরী ‘আরভি বেঙ্গল গঙ্গা’ এখন চাঁদপুরে

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৯, ২০:৩৩

কলকাতা থেকে প্রথম পর্যটকবাহী জাহাজ ‘আরভি বেঙ্গল গঙ্গা’ চাঁদপুরে এসে পৌঁছেছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে জাহাজটি চাঁদপুর ঘাটে এসে পৌঁছায়। দীর্ঘ ৭০ বছর পর নৌপথে কলকাতা-ঢাকা যাত্রীবাহী ক্রুজ পরিষেবা চালু হয়েছে।

এর ধারাবাহিকতায় কলকাতা থেকে গত শুক্রবার ঢাকার উদ্দেশে ১৯ যাত্রী নিয়ে প্রথমবারের মতো যাত্রা শুরু করে প্রমোদতরী ‘আরভি বেঙ্গল গঙ্গা’।

বৃহস্পতিবার চাঁদপুর শহরের পুরনো লঞ্চ টার্মিনালে নোঙর করে রাখা হয়েছে এটি। এছাড়া কলকাতায় এখন বাংলাদেশি জাহাজ মধুমতি রয়েছে। এর মধ্যে লন্ডন, আমেরিকা, অস্ট্রোলিয়া, ব্রিটিশ, ও ইতালির ছয়জন পর্যটকসহ বিদেশি সাংবাদিকরাও রয়েছেন।

এদিকে জাহাজটি চাঁদপুর এসে পৌঁছালে চাঁদপুর জেলা প্রশাসন, বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি কর্মকর্তারা পর্যটকদের ফুলেল শুভেচ্ছা জানান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান, ভারতীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা দিপাক বরা, পর্যটকবাহী জাহাজ ‘আরভি বেঙ্গল গঙ্গা’র চেয়ারম্যান রাজ সিং, সাবেক আইডব্লিউটিএর চেয়ারম্যান নতুন গুহ বিশ্বাস, পর্যটকবাহী জাহাজ আরভি বেঙ্গল গঙ্গার লজিস্ট্রিক ম্যানেজার নুরুজ্জামান।

অন্যদিকে প্রমোদতরী পর্যটকবাহী জাহাজ আরভি বেঙ্গল গঙ্গা শুক্রবার সকাল থেকে চাঁদপুর শহরের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবে এবং ওইদিন দুপুর ১২টা পর্যন্ত ঘুরে ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

‘আরভি বেঙ্গল গঙ্গা’র লজিস্ট্রিক ম্যানেজার নুরুজ্জামান জানান, ‘১৯ জন পর্যটক ও ৩০ জন ক্রু নিয়ে কলকাতার খিদিরপুর থেকে রওনা হয় জাহাজটি। এরপর ৮ এপ্রিল আবার কলকাতার উদ্দেশে ঢাকা থেকে রওনা দেবে।’

আরভি বেঙ্গল গঙ্গার সত্ত্বাধিকারী রাজ সিং জানান, ‘নদীপথে ভারত-বাংলাদেশের এই যাত্রীসেবা ও ভ্রমণে পর্যটন শিল্প নিয়ে খুব ভালো ভবিষ্যৎ রয়েছে। আমরা দু’দেশের মধ্যে চলাচলের জন্য নতুন জাহাজ বানানোর কাজ করছি। আমরা চাই কলকাতা থেকে বাংলাদেশে প্রতিদিন সেবা দিতে।’

(ঢাকাটাইমস/৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :