অর্থ আত্মসাতের দায়ে বিআরডিবি সংগঠকের কারাদণ্ড-জরিমানা

ফরিদপুর প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৯, ২০:৩৪

অর্থ আত্মসাতের মাধ্যমে দুর্নীতির দায়ে বিআরডিবির পিইপি কর্মসূচির মাঠ সংগঠক গাজী ওয়াহিদুজ্জামানকে পৃথক দুই ধারায় মোট ১৫ বছরের কারাদণ্ড ও ২ লাখ ১৩ হাজার ৫২১ জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার ফরিদপুরের বিশেষ জজ মো. মতিয়ার রহমানের আদালত দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত ফরিদপুর জেলা কার্যালয়ের করা মামলাটির এ রায় দেন।

পলাতক ওয়াহিদুজ্জামান রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন না।

গাজী ওয়াহিদুজ্জামান বিআরডিবি এর পিইপি কর্মসূচির ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার মাঠ সংগঠক ছিলেন। তিনি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ধলইতলা গ্রামের বাসিন্দা।

দুদকের পিপি শেখ কুবাদ হোসেন জানান, আদালত ওয়াহিদুজ্জামানকে দোষী সাব্যস্ত করে ১৮৬০ সালের ৪০৯ ধারায় ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতির দায়ে আট বছরের সশ্রম কারাদণ্ড ও ১ লাখ ৯৩ হাজার ৫২১ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। তবে আসামি সব সাজা একসঙ্গে ভোগ করবেন।

আদালত সুত্রে জানা গেছে, গাজী ওয়াহিদুজ্জামান কর্মরত থাকাকালে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে বিআরডিবির গ্রাহকদের কাছ থেকে উত্তোলন করা ঋণের কিস্তি ও সঞ্চয় বাবদ ১ লাখ ৯৩ হাজার ৫২১ টাকা জমা না দিয়ে আত্মসাৎ করেন।দুদক ফরিদপুরের তৎকালীন উপ-সহকারী পরিচালক প্রবীর কুমার দাস ২০১৫ সালের ৫ নভেম্বর আলফাডাঙ্গা থানায় মামলাটি করেন। মামলাটির তদন্ত করেন দুদকের সাবেক সহকারী পরিচালক এ এস এম সাজ্জাদ হোসেন।

(ঢাকাটাইমস/০৪এপ্রিল/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :