‘শিল্প বাড়ি’তে সরকার আব্দুল মান্নান

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০১৯, ১২:২৮

‘কথার ভেতরে অনেক কথার শিল্প’ প্রবন্ধটিতে তিনি কবিতা নিয়ে বলেছেন মনে রাখবার মতো অনুভবশ্লোক, ‘রহস্যময়তা কবিতার প্রাণ। তার রচনাভাষ্য মনে দাগ কেটে যায়, ভাবনারা পাঠকের মনের আকাশে মেঘমালা হয়ে খেলা করে।

আসলে কথাশিল্পী কিংবা কবি, সকলেই তো শব্দ নিয়ে খেলা করতে ভালোবাসেন, শব্দের জাল বুনতে বুনতে স্বপ্নকে ধরে ফেলেন। বলা হচ্ছে লেখক, গবেষক ও শিক্ষক অধ্যাপক সরকার আবদুল মান্নানের কথা। নিজের সৃষ্টিশীলতায় যিনি গড়েছেন আপন ভুবন। সৃষ্টি ছড়িয়েছেন পৃথিবীময়।

এবার তিনি তার বরেণ্য লেখক, গবেষক ও শিক্ষকতা জীবনের নানা ঘটনা, দুর্ঘটনা, হাসি-আনন্দ আর বেদনার কথা বলবেন জিটিভির ‘শিল্পবাড়ি’ অনুষ্ঠানে।

জীবন ও শিল্প-সাহিত্যের কোন বিষয়গুলো আলাদা? শিল্প কি মানুষকে এমন কোনো অভিজ্ঞতা দান করে প্রাত্যহিক জীবনে, যার কোনো অস্তিত্ব নেই? কিংবা জীবন চলার পথে বিশেষ ভুমিকা পালন করে?

শিল্প কি ব্যতিক্রমী কোনো বিষয়, যার জ্ঞান ব্যতিক্রমী প্রক্রিয়াতেই মানুষ লাভ করে? ইত্যাদি নানা বিষয় নিয়ে সাজানো হয় জিটিভির শিল্প-সাহিত্যের বিশেষ নিয়মিত অনুষ্ঠান ‘দর্জিবাড়ী’ নিবেদিত ‘শিল্পবাড়ি’।

এই অনুষ্ঠানটিতেই এবার অতিথি থাকছেন সরকার আব্দুল মান্নান। সাহিত্যিক মনি হায়দারের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন কবি আদিত্য নজরুল। অনুষ্ঠানটি শনিবার রাত ৯টায় জিটিভিতে প্রচার হবে।

ঢাকাটাইমস/৫এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :