ঘরের খাবারের স্বাদ ফুড প্ল্যানেটে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০১৯, ২১:৫০

বাইরের খাবার খেলে হয়তো ঘরে তৈরি বিভিন্ন পিঠা ও খাবারের স্বাদ পাওয়া যায় না। যারা বাইরের খাবারে ঘরের স্বাদ পেতে চায় তাদের জন্য সেবা নিয়ে এসেছে ফুড প্ল্যানেট। তাদের জন্য রয়েছে হোমমেড ফুড ডেলিভারির ব্যবস্থা।

কথা হয় ফুড প্ল্যানেটের ‍উদ্যোক্তা রুখসানা আফরোজের সঙ্গে। তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘সাত বছর আগে রান্নার প্রশিক্ষণ নিয়ে আমি এ কাজ শুরু করি। আর্থিক বিষয়তো রয়েছেই, এ ছাড়াও আমার তৈরি খাবার খেয়ে কেউ যখন প্রশংসা করে সেটা খুবই ভালো লাগে। এটাই বড় পাওয়া। ঘরে বানানো নানান ধরনের পিঠা, সিংড়ারা, কেক, পুডিংসহ বিভিন্ন খাবার রয়েছে।’

রাজধানীর শিল্পকলা একাডেমিতে চতুর্থ ‘ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৯’তে স্টল নিয়েছে ফুড প্ল্যানেট। তারা গত তিন বছর ধরে এ মেলায় অংশ নিচ্ছে।

রুখসানা আফরোজ বলেন, ‘আমাদের খাবারের মান ভালো বলে মেলার আয়োজক পক্ষ আমাদের সুযোগ দিয়েছে। ক্যাপিটাল মার্কেট এক্সপোতে অনেক প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা আসেন, তারা আমাদের খাবার খান। এটা আমাদের জন্য বড় পাওয়া।’

কোনো অনুষ্ঠানে খাবার প্রয়োজন হলে আগে ফুড প্ল্যানেটকে জানালে তারা প্রয়োজন মতো খাবার তৈরি করে দেয়। যোগাযোগ করা যাবে ০১৬৮৪৯৭৮৯২৯ নম্বরে।

অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক তিন দিনব্যাপী ক্যাপিটাল মার্কেট এক্সপোর আয়োজন করেছে। খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলা শেষ হবে ৬ এপ্রিল। মেলায় আগতরা ফুড প্ল্যানেটের স্টল থেকে খাবার কিনতে পারবেন। ক্ষির মোহর, সিংগারা, তেলের পিঠা, সমুচা, পুটিং, মোয়া, বিভিন্ন ধরনের শুকনো খাবার পাওয়া যাচ্ছে এখানে।

মেলায় কথা হয় রুখসানা আফরোজের স্বামী মো. জামানের সঙ্গে । ঢাকাটাইমসকে জামান বলেন, ‘আমাদের বাসা মোহাম্মদপুরে। আমার স্ত্রীর সঙ্গে আমি কাছে সাহায্য করি। আমার মেয়ে দশম শ্রেণিতে পড়ে। মাকে মাঝে মাঝে সেও সাহায্য করে। আমাদের খাবার নিজেদের হাতে তৈরি। অনেকে হাতের তৈরি বলে বিক্রি করে কিন্তু দেখা যায় সেগুলো মেশিনে তৈরি হচ্ছে। কিন্তু আমাদের খাবার পুরোপুরি হাতের তৈরি।’

মেলায় প্রবেশে কোনো টিকেট লাগবে না। প্রবেশ কুপনের র‌্যাফেল ড্রতে রয়েছে মূল্যবান পুরস্কার। প্রথম পুরস্কার রানার অটোমোবাইলসের সৌজন্যে একটি ১২৫ সিসি মোটরসাইকেল।

(ঢাকাটাইমস/০৫এপ্রিল/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

যে পাঁচ সমস্যায় আক্রান্তরা গুড় খাওয়ার আগে একবার ভাবুন, নইলে...

সাজেদুর রহমান শাফায়েতের স্বপ্ন পৃথিবী ঘুরে দেখা

খাওয়ার পরপরই চা পান উপকার না ক্ষতি? কী বলছেন বিশেষজ্ঞরা

জ্বরের মধ্যে যে পাঁচ খাবার খেলেই বিপদ! জানুন, সাবধান হোন

গরমে হিট স্ট্রোকের ঝুঁকি বাড়ে ডায়াবেটিস রোগীদের! সুস্থ থাকবেন যেভাবে

মুখে দুর্গন্ধের কারণে হা করতেও অস্বস্তি লাগে? সমাধান কী জানুন

লিভার ভালো রাখে লাউ! ওজন এবং উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

কিডনি ভালো রাখে আমের পাতা! উচ্চ রক্তচাপও থাকে নিয়ন্ত্রণে

ইফতার ও সাহরিতে বাহারি আয়োজন ধানমন্ডির দ্য ফরেস্ট লাউঞ্জে

বারবার ফোটানো চা খেলেই মারাত্মক বিপদ! বাঁচতে হলে জানুন

এই বিভাগের সব খবর

শিরোনাম :