পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় পাঁচ শতাধিক যান

রাজবাড়ী প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ১০:৫৮ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০১৯, ১০:৫৭

বৈরী আবহাওয়ার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরিঘাটের পন্টুনের রাস্তা কাদায় পিচ্ছিল হয়ে গেছে। এতে নৌ-রুটটির দুই পারে পাঁচ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় থাকায় এসব যানের যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

বৈরী আবহাওয়ার কারণে গত শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত ১০টা পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ছিল। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় এবং নৌরুটের দুই পারের রাস্তা কাদায় পিচ্ছিল হওয়ায় গতরাত থেকেই এ নৌরুটে তীব্র যানজট দেখা দেয়। রবিবার সকালেও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন।

অপেক্ষামান এসব যানের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করানো হচ্ছে। তবে জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রয়েছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্টরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাট শাখার সহকারী ব্যবস্থাপক আবু আবদুল্লাহ জানান, কয়েক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। যে কারণে ঢাকামুখী অপেক্ষমান যানবাহনের সংখ্যা বাড়তে থাকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়।

এদিকে নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে একটি ফেরি বিকল থাকায় বাকি ১৫টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে বলেও জানান আব্দুল্লাহ।

তিনি আরও জানান, অতিরিক্ত বৃষ্টির কারণে ফেরিঘাটের পন্টুন থেকে মূল সড়কে উঠা-নামার রাস্তায় কাদায় পিচ্ছিল হয়ে যাওয়ায় ফেরি লোড-আনলোড করতে অতিরিক্ত সময় লাগছে। যে কারণে ফেরির ট্রিপ কম হচ্ছে।

ঢাকাটাইমস/৭এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :