চবিতে ছাত্রলীগের একাংশের অবরোধ, শাটল ট্রেন বন্ধ

চবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০১৯, ১১:৫৪

সংগঠনের ছয় কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদসহ চার দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বন্ধ করে বিক্ষোভ করছে ছাত্রলীগের একাংশ। সেইসঙ্গে বিশ্ববিদ্যালয়গামী সকল শাটল ট্রেন এবং শিক্ষক বাস আটকে দিয়েছে আন্দোলনকারীরা।

রবিবার সকাল থেকে শুরু হওয়া বিক্ষোভ কর্মসূচির কারণে বেশিরভাগ বিভাগেই ক্লাস হচ্ছে না।

গত ৩১ মার্চ আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুটি পক্ষ। ঘটনার পর দুটি হলে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। গ্রেপ্তার করা হয় সংগঠনটির ছয় কর্মীকে। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দেয় পুলিশ।

মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারদের মুক্তিসহ চার দফা দাবিতে ধর্মঘট ডাকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশ।

ধর্মঘটের শুরুতেই সকাল সাড়ে সাতটার দিকে চট্টগ্রামের বটতলী স্টেশনে আটকে দেয়া হয় শাটল ট্রেন। ট্রেনের ইঞ্জিন থেকে এক লোকো মাস্টারকে তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। কয়েকটি বগির হোস পাইপ কেটে দেয়ার ঘটনাও ঘটেছে। এছাড়া ক্যাম্পাসে রিকশা ও সিএনজি অটো চলাচল বন্ধ করা হয়েছে। এতে পুরো বিশ্ববিদ্যালয় জুড়ে সৃষ্টি হয়েছে অচল অবস্থা। সকাল সাড়ে সাতটা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

চট্টগ্রাম রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুস্তাফিজুর রহমান বলেন, শাটল ট্রেনের একজন লোকো মাস্টারকে তুলে নিয়ে যাওয়ার খবর শুনেছি৷ তাকে উদ্ধারে আমরা চেষ্টা করছি। হোস পাইপ কেটে দেয়ার বিষয়টি মৌখিকভাবে জেনেছি।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর জীবন বলেন, আমাদের যে চার দফা দাবি আছে সেটা মেনে না নেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় চলবে না।

ঢাকাটাইমস/৭এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :