কারখানা বন্ধে সাভারে শ্রমিক অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক, সাভার
| আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ১৬:১২ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০১৯, ১৫:০৪

ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) একটি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এজন্য কারখানাটির শ্রমিকদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে।

রবিবার সকালে আশুলিয়ার নতুন ডিইপিজেডের হ্যালিকন বিডি লিমিটেড নামে পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান জানান, রবিবার সকালে মালিকপক্ষ ঢাকা রপ্তানিকরণ অঞ্চল ডিইপিজেডের হ্যালিকন বিডি লিমিটেড নামে একটি তৈরি পোশাক কারখানায় বন্ধের নোটিশ টানিয়ে দেয়। পরে শ্রমিকরা কাজে যোগ দিতে গিয়ে বন্ধের নোটিশ দেখে নবীনগর-চন্দ্রা মহাসড়কের অবস্থান নেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের ধাওয়া খেয়ে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জাবেদ মাসুদ জানান, সকালে শ্রমিক অসন্তোষের জেরে একটি তৈরি পোশাক কারখানার দুই শ্রমিককে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, এর আগে গত বুধবার ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (নতুন ডিইপিজেড) এর অভ্যন্তরে তালিসমান-১ কারখানায় শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটে।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :