আগামী নির্বাচনে পাহাড়ে নিরাপত্তা বাড়ানো হবে: সিইসি

রাঙামাটি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০১৯, ১৫:২৯

আগামীর নির্বাচনগুলোতে পাহাড়ে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

রবিবার সকালে ১৮ মার্চ বাঘাইছড়ির নয় কিলোমিটার এলাকায় দুর্বৃত্তদের ব্রাশফায়ারে নির্বাচনী কর্মকর্তাসহ নিহত সাতজনের স্বজন ও আহতদের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

গত ১৮ দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষে কেন্দ্র থেকে ফেরার পথে রাঙামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে সাতজন নিহত হন। আহত হয় ৩৩ জন।

বাঘাইছড়ির ঘটনাটিকে মর্মান্তিক ঘটনা বলে উল্লেখ করে সিইসি বলেন, বাঘাইছড়ির মত মর্মান্তিক হত্যাকাণ্ডের পুনরাবৃত্তি না যেন না হয়, নির্বাচন কমিশন সে বিষয়ে সর্তক রয়েছে। এজন্য আগামীর নির্বাচনগুলোতে পাহাড়ে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হবে।

উপজেলা মিলনায়তনে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে নুরুল হুদা নিহতদের স্বজনদের সমবেদনা জানান। তিনি নিহতের পরিবারকে সাড়ে পাঁচ লাখ টাকা, গুরুতর আহতদের এক লাখ করে টাকা এবং অন্যান্য আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেন।

রাঙামাটির জেলা এ কে এম মামুনুর রশীদের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ ও সেনাবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের জিওসি মেজর জেনারেল এস এস মতিউর রহমান।

ঢাকাটাইমস/৭এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :