চুয়াডাঙ্গায় কিশোরী ধর্ষণে যুবকের যাবজ্জীবন

প্রকাশ | ০৭ এপ্রিল ২০১৯, ১৯:৩৩

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস

চুয়াডাঙ্গায় কিশোরীকে ধর্ষণের দায়ে হাসেম আলী নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। রবিবার দুপুরে চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক জিয়া হায়দার এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত হাসেম আলী দামুড়হুদা উপজেলার সুলতানপুর গ্রামের বকুল মণ্ডলের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ‘বিয়েরপ্রলোভন দেখিয়ে ২০১৩ সালের ২৬ ডিসেম্বর দামুড়হুদা উপজেলার সুলতানপুর গ্রামের দরিদ্র এক কিশোরীকে ধর্ষণ করে একই গ্রামের হাসেম আলী। এ ঘটনায় ওই কিশোরী গর্ভবতী হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। পরে ওই কিশোরী বাদী হয়ে ২০১৪ সালের ১২ আগস্ট আদালতে মামলা করে। আদালত মামলাটি আমলে নিয়ে দামুড়হুদা থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়।

দামুড়হুদা থানার তৎকালীন উপ-পরিদর্শক আনোয়ার হোসেন আলোচিত এ মামলাটির তদন্ত করেন। তদন্তকালে তিনি বাদী ও তার শিশু কন্যার ডিএনএ টেস্ট পরীক্ষা করে ২০১৮ সালের ১ ফেব্রুয়ারি একমাত্র আসামি হাসেম আলীকে অভিযুক্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।’

আদালত এ মামলায় তিনজনের সাক্ষ্য পরীক্ষা নিরীক্ষা শেষে আসামি হাসেম আলীকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়।

একই রায়ে উল্লেখ করা হয়েছে, ওই কিশোরীর শিশু কন্যার যতদিন বিয়ে না হবে- ততদিন তার ভরণপোষণের দায়িত্ব গ্রহণ করবে রাষ্ট্র।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/এলএ)