ঠাকুরগাঁওয়ে সংখ্যালঘুর জমি দখল চেষ্টার অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০১৯, ১০:৪৯

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় একটি সংখ্যালঘু পরিবারের জমি জোরপূবর্ক দখল করে নেয়ার অভিযোগ উঠেছে। এছাড়া সাজানো মামলায় হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে।

রবিবার ঠাকুরগাঁও প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন পীরগন্জ উপজেলার রঘুনাথপুর গ্রামের জীতেন রায়ের ছেলে সুমন রায়।

সুমন লিখিত বক্তব্যে বলেন, পীরগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের রঘুনাথপুর এলাকায় ২০১৮ সালের ১২ সেপ্টেম্বর ৭ লাখ টাকায় মশিউর রহমান নামের এক ব্যক্তির কাছ থেকে ১.২৫ শতাংশ জমি ক্রয় করেন। এরপর ওই জমিতে তিনি ঘরবাড়ি করে পরিবার নিয়ে বসবাস করে আসছেন।

এদিকে জমি কেনার পর থেকে স্থানীয় প্রভাবশালী খয়রাত আলীর নেতৃত্বে একদল লোক সংখ্যালঘু ওই পরিবারের জমিটি জবর দখলের চেষ্টা করে আসছে বলে অভিযোগ সুমনের ।

সুমন বলেন, ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারি খয়রাত আলীর নেতৃত্বে একদল দুর্বৃত্ত তার বসবাড়িতে আগুন লাগিয়ে দেয়। আগুনে চারটি ঘরসহ মালামাল পুড়ে যায়। এতে প্রায় চার লক্ষাধিক টাকার ক্ষতি হয় ।

সুমন আরও অভিযোগ করেন, জমি দখল করার জন্য ইতিমধ্যে খয়রাত আলী এবং তার লোকজন বেশ কয়েকটি মিথ্যা মামলা দায়ের করেন তার বিরুদ্ধে।

ওই চক্রটি সুমনকে প্রাণে মেরে ফেলাসহ বিভিন্ন ধরনের হুমকি দিচ্ছে এবং পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করছে বলে সুমনের অভিযোগ।

এ ব্যাপারে সুমন ঠাকুরগাঁও পুলিশ সুপার, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পীরগঞ্জ থানা, উপজেলা নির্বাহী অফিসার, হিন্দু বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

বিষয়টি সম্পর্কে জানতে ব্যাপারে খয়রাত আলীর মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

ঢাকাটাইমস/৮এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :