চবিতে আজও শাটল ট্রেন বন্ধ, ক্লাস-পরীক্ষা স্থগিত

চবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০১৯, ১১:০৪
গতকাল অবরোধ চলাকালে পুলিশের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ

সংগঠনের ছয় কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদসহ চার দফা দাবিতে ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধের দ্বিতীয় দিনেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয় রুটে কোনো ট্রেন চলাচল করেনি। ফলে শিক্ষার্থী না যাওয়ায় বিশ্ববিদ্যালয় কার্যত অচল হয়ে আছে। পূর্ব নির্ধারিত ক্লাস-পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

গত ৩১ মার্চ আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুটি পক্ষের সংঘর্ষের পর দুটি হলে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্রসহ সংগঠনটির ছয় কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দেয় আইনশৃঙ্খলা বাহিনী। মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারদের মুক্তির দাবিতে ধর্মঘট ডাকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের একাংশ।

গতকাল ধর্মঘটের প্রথম দিন বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে অবরোধ কর্মসূচি পালনের একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। দফায় দফায় সংঘর্ষে চবি রণক্ষেত্রে পরিণত হয়। এর আগে ধর্মঘটের শুরুতে তারা চট্টগ্রামের বটতলী স্টেশনে শাটল ট্রেন আটকে দেয়। এছাড়া কয়েকটি বগির হোস পাইপ কেটে দেয়ার ঘটনাও ঘটে। প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও শাটল ট্রেন বন্ধ আছে। নিরপত্তার কারণে ট্রেন বন্ধ আছে।

ষোলশহর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাকির হোসেন বলেন, ছাত্রলীগের দ্বিতীয় দিনের অবরোধে সকাল থেকে কোনো শাটল ট্রেন শহর থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়নি।

চট্টগ্রাম স্টেশন মাস্টার মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশ্ববিদ্যালয়ে ঝামেলার কারণে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কেএম নুর আহমেদ বলেন, শিক্ষার্থী না গেলে ক্লাস পরীক্ষা কীভাবে হবে? শিক্ষার্থী না যাওয়ায় পরীক্ষা স্থগিত আছে।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/এমআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :