ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মানববন্ধন

ইবি প্রতিনিধি
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০১৯, ১৫:৩৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফি কমানোর দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। সোমবার সাড়ে ১০টার দিকে ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব স্মৃতি ভাস্কর্যের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের দাবি, ভর্তি ফি, সেশন ফি, পরিবহন ফিসহ সকল প্রকার ফি কমাতে হবে। বিগত বছরের তুলনায় ফি কয়েকগুণ বাড়ানো হয়েছে। যা মধ্যবিত্ত পরিবারের শিক্ষার্থীদের জন্য বহন করা খুবই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।

প্রশাসন কাছে বিভিন্ন সময় প্রতিবাদ করা হলেও এর সুষ্ঠু সমাধান হয়নি। এছাড়াও আবাসিক ও অনাবাসিক শিক্ষার্থীদের কাছ থেকে সমান পরিবহন ফি নেয়া হচ্ছে। যা সম্পূর্ণ অযৌক্তিক। ফি কমানোর জন্য তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জোর দাবি জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৭-১৮ শিক্ষাবর্ষ থেকে বিভিন্ন খাতে ফি তিনগুণ বৃদ্ধি করেছে কর্তৃপক্ষ। সে সময় ফি কমানোর দাবিতে আন্দোলন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ বেশ কয়েকটি বামপন্থী সংগঠন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘নতুন ভাবে কোনো ফি বৃদ্ধি করা হয়নি। ফি বৃদ্ধি করা হয়েছিল ২০১৭-১৮ শিক্ষাবর্ষে। শিক্ষার্থীদের ভুল বোঝানো হচ্ছে। সকল বিশ্ববিদ্যালয়ের তুলনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ফি তুলনামূলক কম।’

ঢাকাটাইমস/৮এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :