খুলনা বিশ্ববিদ্যালয়ে আঞ্চলিক নৃত্য উৎসব

খুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ এপ্রিল ২০১৯, ২৩:০১ | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০১৯, ২২:০৬

খুলনা অঞ্চলের নাচের সংগঠন নিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবির) মুক্ত মঞ্চে অনুষ্ঠিত হয়েছে ‘রেসোন্যান্স ড্যান্স ফেস্টিভাল ২০১৯’।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টায় এ নৃত্য উৎসব হয়।

খুবির নাচের সংগঠন স্পার্কের আয়োজনে এ উৎসবে খুলনা বিভাগের ৫ টি নাচের সংগঠনের প্রায় ৯৪ জন সদস্য অংশগ্রহণ করেন।

আয়োজক খুলনা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি অংশগ্রহণকারী অন্যান্য সংগঠন হলো, নৃত্যবিতান (যশোর), সপ্তর্ষি (নওয়াপাড়া) রিমঝিম সংগীত ও নৃত্য একাডেমি, আব্বাস উদ্দিন একাডেমি, এবং কথক নৃত্য একাডেমি খুলনা।

অনুষ্ঠানে উপস্থিত থেকে সকলের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো: শরিফ হাসান লিমন। তিনি দক্ষিণাঞ্চলের নৃত্য শিল্পের গুণগত মানউন্নয়নে বিশেষ অবদান রাখায় নৃত্যবিতানের পরিচালক জন সঞ্জীব চক্রবর্তীর হাতে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেন।

আয়োজক স্পার্কের সদস্যদের নৃত্য পরিবেশনের পাশাপাশি অনুষ্ঠানে খুবির আরেকটি নাচের সংগঠন রিদম এবং বৈচিত্র্য আনতে গানের সংগঠন ‘ভৈরবী’ সংগীত পরিবেশন করে। বিকাল থেকেই খুবি শিক্ষার্থীদের পাশাপাশি খুলনার বিভিন্ন শ্রেণি পেশার সংস্কৃতিপ্রেমী দর্শকেরা ভিড় করতে শুরু করেন।

নৃত্য উৎসবে অংশ নিয়ে জন সঞ্জীব চক্রবর্তী এ আয়োজন করায় সকলকে ধন্যবাদ দিয়ে বলেন, এই ধরনের অনুষ্ঠান সুষ্ঠু সংস্কৃতির বিকাশে সহায়ক হবে।

অনুষ্ঠান শেষে স্পার্কের সভাপতি রওনক জাহান খান রনন অংশগ্রহণকারী সংগঠনগুলোকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে ভবিষ্যতে খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উৎসবে সকলের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের আহ্বান জানান।

ঢাকাটাইমস/০৮এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :