বিশ্বকাপে উপমহাদেশের দলগুলো ভালো করবে: পিটারসেন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯, ১০:০২

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় আগামী আইসিসি বিশ্বকাপে আবহাওয়া একটা বড় ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান কেভিন পিটারসেন। দশ দলের অংশগ্রহণে আগামী ৩০ মে থেকে ১৪ জুলাই দেড় মাসব্যাপী এ টুর্নামেন্টে সচরাচর গরম ও শুষ্ক আবহাওয়া উপমহাদেশের দলগুলোর জন্য সহায়ক হতে পারে বলে বিশ্বাস করছেন পিটারসেন।

মুম্বাইয়ে এক অনুষ্ঠানে ইংল্যান্ড দলের সাবেক অধিনায়ক পিটারসেন বলেন, ‘বিশ্বকাপটা হতে যাচ্ছে আবহাওয়া নির্ভর।’

তিনি আরো বলেন, ‘১৯৭৬ সালের পর গত বছরের ইংলিশ গ্রীষ্ম মৌসুমটা ছিল সবচেয়ে সুন্দরগুলোর একটি। যুক্তরাজ্যের রেকর্ড সবচেয়ে বেশি গরম পড়েছিলন গত গ্রীষ্মে, বৃষ্টির পরিমাণ ছিল খুবই কম এবং কন্ডিশন ছিল অত্যন্ত শুষ্ক। এবারের কন্ডিশনও যদি গত বছরের মতো থাকে তবে বিশ্বকাপে উপমহাদেশের দলগুলো ভালো করবে বলে আমার বিশ্বাস।’

ইংল্যান্ডের হয়ে ১৩৬ ওয়ানডে খেলা এই টপ অর্ডার ব্যাটসম্যান আরো বলেন, আগের গ্রীষ্মের চেয়ে কন্ডিশন ভিন্ন হলে সবুজ উইকেট থেকে লাভবান হবে ইংল্যান্ড।

তিনি বলেন, ‘তেমনটা না হয়ে ভয়ংকর, সবুজ এবং সিমিং কন্ডিশন হলে সেটা ইংল্যান্ড দলের খেলার জন্য সহায়ক হবে এবং ইংলিশরা এ ধরনের কন্ডিশনে ভালো খেলে থাকে।’

ভারত ও ইংল্যান্ড উভয় দলই ফেভারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করবে। তবে গত কয়েক মাসের পারফরম্যান্স বিবেচনা করলে শিরোপার দৌঁড়ে সবচেয়ে এগিয়ে থাকবে স্বাগতিকরা। নিজেদের শেষ ৪৩ ওয়ানডের মধ্যে ৩০ ম্যাচ জয় করা ইংল্যান্ড বর্তমানে ওয়ানডে ফরম্যাটে আইসিসি র‌্যাংকিংয়ে শীর্ষে অবস্থান করছে।

(ঢাকাটাইমস/৯ এপ্রিল/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :