গুলিতে আহত বাঘাইছড়ির আরও এক ভোট কর্মকর্তার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ এপ্রিল ২০১৯, ১৪:১৭ | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯, ১৪:০৬

গত মাসে রাঙামাটির বাঘাইছড়িতে উপজেলা ভোটের দায়িত্বপালন শেষে ফেরার পথে দুর্বৃত্তের হামলায় আহত আরও এক ভোট কর্মকর্তার মৃত্যু হয়েছে। তার নাম নিরু বিকাশ চাকমা। ওই হামলার ঘটনায় নিরুর মৃত্যু নিয়ে মৃতের সংখ্যা আটজন হলো।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সোমবার রাতে মারা যান বলে চট্টগ্রাম বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান জানিয়েছেন।

বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী নিরু বিকাশ চাকমা ওইদিন উপজেলা পরিষদ নির্বাচনে সাজেক ইউনিয়নের দুর্গম কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের পোলিং অফিসারের দায়িত্ব পালন করেছিলেন।

গত ১৮ মার্চের ওই হামলার ঘটনায় নিরুর মৃত্যু নিয়ে মৃতের সংখ্যা আট জন হলো। সেদিন ভোটগ্রহণ শেষে ফেরার পথে নির্বাচন কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বহনকারী চাঁদের গাড়িগুলোর উপর হামলা হয় বলে পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন।

সংঘবদ্ধ দৃর্বৃত্তরা ‘ব্রাশফায়ার’ করলে দ্বিতীয় গাড়িটি আক্রান্ত হয়। সেসময় চালক দ্রুতগতিতে গাড়িটি চালিয়ে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে গাড়ি থেকে নামানোর পর একে একে মারা যান ছয়জন। পরে চট্টগ্রামের হাসপাতালে নেওয়ার পথে মারা যান আরেকজন।

ওইদিন নিহতরা হলেন- আমির হোসেন, আবু তৈয়ব, মন্টু চাকমা, মিহির কান্তি দত্ত, আল আমিন, বিলকিস আক্তার ও জাহানারা বেগম। তাদের মধ্যে শিক্ষক আমির ও আবু তৈয়ব পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মিহির দত্ত, আল আমিন, বিলকিস আক্তার ও জাহানারা বেগম আনসার ও ভিডিপি সদস্য। তবে মন্টু চাকমার পরিচয় জানা যায়নি।

এছাড়া হামলায় আহত আরও ১১জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হেলিকপ্টারে চট্টগ্রাম পাঠানো হলেও পরে উন্নত চিকিৎসার জন্য তাদের মধ্যে থেকে সাতজনকে ঢাকার সিএমইচে আনা হয়, যাদের মধ্যে নিরু চাকমাও ছিলেন।

ঢাকাটাইমস/০৯এপ্রিল/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :