চরমপন্থীদের গুলিতে আহত পুলিশকে ঢাকায় স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯, ১৮:৪০

পাবনায় যখন নিষিদ্ধ ঘোষিত চরমপন্থিদের আত্মসমার্পনের প্রস্তুতি চলছিল ঠিক তখন বগুড়ার শেরপুরে পুলিশের ওপর হামলা করেছে চরমপন্থিদের অন্য একটি পক্ষ। তাদের গুলিতে আহত হয়েছেন নান্নু মিয়া নামে শেরপুর থানা পুলিশের এক এএসআই।

সোমবার মধ্যরাতে শেরপুরের ভবানীপুর বাজার এলাকায় এই ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যকে প্রথমে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ন কবির ঢাকাটাইমসকে বলেন, ‘সোমবার রাত বারোটার দিকে এএসআই নান্নু মিয়ার নেতৃত্বে একটি দল ভবানীপুর বাজার এলাকায় টহল দিতে যায়। সেখানে ১৫/২০ জন মানুষকে চরমপন্থী দলগুলোর পক্ষে পোস্টার লাগাতে দেখে পুলিশ সদস্যরা। দলটির দিকে এগিয়ে যেতেই পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় চরমপন্থীরা। এতে পুলিশের এএসআই নান্নু মিয়া গুলিবিদ্ধ হন।

এসময় পুলিশও পাল্টা পাঁচ রাউন্ড গুলি চালালে তারা পালিয়ে যায়।

এদিকে আজ বিকালে পাবনার আমিন উদ্দিন স্টেডিয়ামে ১৪ জেলার ছয় শতাধিক চরমপন্থি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমার্পন করেছেন। এর আগের দিন রাতেই পুলিশের ওপর হামলার ঘটনা ঘটলো।

পুলিশ জানায়, হামলাকারীরা পাবনায় যে চরমপন্থীরা আত্মসমর্পণ করার আগ্রহ প্রকাশ করেছে তাদের বিরুদ্ধে পোস্টার লাগাচ্ছিল। শেরপুরের এই অঞ্চলটি বগুড়া, সিরাজগঞ্জ ও নাটোরের সীমান্ত এলাকা হওয়ায় এ অঞ্চলে চরমপন্থীসহ বিভিন্ন দুস্কৃতকারীরা পালিয়ে থাকে।

ওসি জানান, পুরো ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। এর সঙ্গে যারা জড়িত তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ঢাকাটাইমস/০৯এপ্রিল/বিইউ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :