দ্বিতীয়বারের মতো গিনেজ বুকে মাগুরার ফয়সাল

মাগুরা প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯, ১৮:৪৫

এবার বাস্কেটবলের ক্রীড়াশৈলী দেখিয়ে দ্বিতীয়বারের মতো গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন মাগুরার মাহমুদুল হাসান ফয়সাল। ফ্রি স্টাইল ফুটবল আর্মরোলের নৈপুণ্য দেখিয়ে গত বছরের ১১ নভেম্বর গিনেজ বুকে প্রথমবার নিজের নাম লেখান তিনি।

এক মিনিটে ১৪৪ বার দুই হাতের মধ্যে বাস্কেটবল ঘুরিয়ে নতুন রেকর্ডটি গড়েছেন ফয়সাল। এর আগে এই রেকর্ডটি ছিল ইংল্যান্ডের টমের। তিনি এক মিনিটে ঘুরিয়েছিলেন ১২১ বার।

ফয়সাল মাগুরা সদর উপজেলার হাজিপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনাসদস্য সোহেল রানা ও গৃহিণী মঞ্জুয়ারা খানমের ছেলে। দুই ভাই-বোনের ছোট ফয়সাল মাগুরা পলিটেকনিক ইনস্টিউটিটের মেকাট্রনিক্স টেকনোলজির চতুর্থ বর্ষের ছাত্র।

ফয়সাল ঢাকা টাইমসকে বলেন, ‌`ছোটবেলা থেকে ক্রিকেটার হওয়ার ইচ্ছে থাকলেও সম্ভব হয়নি। কিন্তু নিজের মধ্যে আলাদা কিছু করার স্বপ্ন থেকে ফুটবল নিয়ে বিভিন্ন কসরত করতে থাকি। বাড়িতে লেখাপড়ার জন্যে বাবা-মায়ের কড়া শাসন থাকলেও ঘরের দরজা বন্ধ করে নিয়মিত প্রাকটিস চালিয়ে যাই। আর এ অধ্যাবসায়ের অনুপ্রেরণা ছিলেন নড়াইলে বসবাসরত নানা কাজী রোস্তম আলি ও নানি হালিমা বেগম।

ফয়সাল বলেন, `আমার গ্রামের বাড়ি মাগুরার হাজিপুরে। কিন্তু সেখানে আমাকে কেউ চেনেন না। চেনেন না শহরেরও কেউ। যে কারণে আলাদা কিছু করা কিংবা বিশেষ কোনো পরিচয়ে পরিচিত হওয়ার চেষ্টা করি। আর সেই প্রচেষ্টার অংশই হচ্ছে গিনেজ বুকে আজকের দুই দুটি স্বীকৃতি।`

`আমার আগে মাগুরার আবদুল হালিম ফুটবল নৈপূণ্যে তিন তিনবার গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড করেছেন। দীর্ঘদিন ধরেই সেটি টিকে আছে। আমি আরও কিছু বিশেষ রেকর্ড করতে চাই, যার মাধ্যমে নিজের জেলা ছাড়িয়ে সারাদেশকে পরিচিত করে তুলতে পারি।`

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :