ববি উপাচার্যের পদত্যাগের দাবিতে আবারও সড়ক অবরোধ

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯, ১৯:০০

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য অধ্যাপক ড. এসএম ইমামুল হকের পদত্যাগের দাবিতে আবারও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১টায় বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে রাখেন তারা।

জানা যায়, সোমবার (৮ এপ্রিল) শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন। এরমধ্যে উপাচার্যের পদত্যাগপত্র বা বাধ্যতামূলক ছুটির লিখিত ডকুমেন্ট না পাওয়ায় মঙ্গলবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময় তারা উপাচার্যের পদত্যাগ দাবিতে নানা সেøাগান দিতে থাকেন। এরপর উপাচার্যের পদত্যাগের দাবিতে সোমবারের দেওয়া আল্টিমেটামের সময় অতিবাহিত হওয়ার পরও উপাচার্য পদত্যাগ না করায় দুপুর ১টায় আন্দোলনকারীরা বিশ্ববিদ্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে রাখেন। সড়ক অবরোধের কারণে যান চলাচলে বিঘœ ঘটে। তবে এ সময় শিক্ষার্থীরা অ্যাম্বুলেন্স যেতে কোনো বাধা দেয়নি।

এ দিকে, আজ সন্ধ্যায় ঢাকায় বিশ্ববিদ্যালয়ের লিয়াজো অফিসে সিন্ডিকেটের একটি জরুরি সভা ডাকা হয়েছে। সিন্ডিকেট সভায় চলমান আন্দোলন এবং অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে।

উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, উপাচার্য পদত্যাগ না করলে তারা অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধের মতো কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবেন।

ঢাকাটাইমস/০৯এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :