যশোরে দুই চিকিৎসকের বিরুদ্ধে পরোয়ানা

যশোর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯, ১৯:১৭

যশোর জেনারেল হাসপাতালের চিকিৎসক কল্লোল কুমার সাহা ও ওহিদুজ্জামান মিথ্যা জখমি সনদ দেয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

সোমবার যশোরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মুহাম্মদ আকরাম হোসেন এই আদেশ দেন। আদালতের পেশকার সাইদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে জানা যায়, গত বছরের ২৩ মার্চ সকালে যশোরের বাঘারপাড়া উপজেলার ছাইবাড়িয়া এলাকায় সুবল রায় নামে একজন ফার্নিচার মিস্ত্রির ওপর পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার সমীর রায়, হারান রায়, তপন রায়সহ আটজন ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে আক্রমণ করে। দুর্বৃত্তরা সুবল রায়কে লোহার রড দিয়ে পিটিয়ে এবং ধারালো অস্ত্র দিয়ে তার পেটে আঘাত করে নাড়িভুঁড়ি বের করে দেয়। ওই সময় ঠেকাতে গেলে সুবলের স্ত্রী পূর্ণিমাকেও লোহার রড দিয়ে পিটিয়ে হাতের হাড় ভেঙে দেয়া হয়। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে দেন।

এই ঘটনায় সুবল রায় বাদী হয়ে তিন ডাক্তারসহ মোট ১৩ জনকে আসামি করে যশোরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে পিটিশন করেন।

বাদী অভিযোগ করেন, ‘ডাক্তাররা তাদের কাছে ঘুষ দাবি করে তা না পাওয়ায় তাদের জখমকে গুরুতর উপেক্ষা করে ‘সিম্পল’ বলে সনদ দিয়েছেন। বিবাদীরা এই মামলাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে যশোর জেনারেল হাসাপাতালের ডাক্তারদের ‘ম্যানেজ’ করে উল্টো তাদের দশজনের নামে মিথ্যা জখমি সনদ গ্রহণ করে।’

তার দাবি, ‘মামলার বাদী ও তার স্বজনদের ক্ষতি করার মানসে ডাক্তাররা বিবাদীদের কাছ থেকে সুবিধা নিয়েছেন।’

আদালত বিষয়টি তদন্তে যশোর কোতয়ালি থানার ওসিকে নির্দেশ দেন।

তদন্তে অভিযোগের সত্যতা মেলায় পুলিশ গত ৩১ জানুয়ারি ১৩ আসামির বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করে। এরপর সোমবার মামলার ১১ আসামি আদালতে হাজির হয়ে জামিন গ্রহণ করেন। অপর দুই আসামি ডাক্তার কল্লোল কুমার সাহা ও ডা. ওহিদুজ্জামান আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়।

বিচারক আদেশে ১২ জুনের মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা তামিলে পুলিশের প্রতি নির্দেশ দিয়েছেন।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :