গৃহবধূ হত্যার দায়ে স্বামীর ফাঁসি

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯, ১৯:৩৯

স্ত্রীকে হত্যার দায়ে বরগুনায় নুরুজ্জামান নামের একজনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই সাথে তার মা আরবজান বেগম এবং ভাই রিয়াজকে পাঁচ বছরের কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানার করা হয়েছে। এছাড়া এ মামলার অন্য ছয় আসামিকে খালাস দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হাফিজুর রহমান।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে নুরুজ্জামান ও রিয়াজ পাথরঘাটা উপজেলার রায়হানপুর ইউনিয়নের শতকর গ্রামের আ. হামিদ দর্জির ছেলে। আরবজান বেগম তার স্ত্রী।

মামলা সূত্রে জানা যায়, ‘২০১০ সালের ১৯ আগস্ট নূরুজ্জামান তাদের ঘরের মধ্যে তার স্ত্রী নাদিরা বেগমকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর নুরুজ্জামান তার অন্য স্বজনদের সহযোগিতায় ওড়না দিয়ে মৃতদেহ সিলিং ফ্যানে সাথে ঝুলিয়ে নাদিরা আত্মহত্যা করেছে বলে জানান।’

এ ঘটনায় নিহতের বাবা রুস্তম আলী ওই দিন রাতে পাথরঘাটা থানায় নয়জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা করেন।

মামলা সূত্রে আরো জানা গেছে, ২০০৮ সালের ১০ অক্টোবর দণ্ডপ্রাপ্ত নুরুজ্জামানের সাথে একই উপজেলার জ্ঞানপাড়া গ্রামের রুস্তুম আলীর মেয়ে নাদিরার বিয়ে হয়। বিয়ের পর থেকেই নানাভাবে নাদিরার উপর শরীরিক ও মানসিক নির্যাতন চালাতো তার শ্বশুর বাড়ির লোকজন।

এ বিষয়ে আসামি পক্ষের আইনজীবী তোফজ্জেল হোসেন কিসলু তালুকদার বলেন, ‘আসামি পক্ষ মামলায় ন্যায় বিচার পায়নি। তাই এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।’

(ঢাকাটাইমস/৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :