বৈশাখী জামা না দেয়ায় স্কুলছাত্রীর ‘আত্মহত্যা’

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯, ২১:৪৬

কুড়িগ্রামের উলিপুরে মায়ের কাছে বৈশাখী জামা চেয়ে না পাওয়ায় অভিমান করে অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রী আত্মহত্যা করেছে।

মঙ্গলবার বড়াইবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে ।

নিহত ছাত্রী নাম আইরিন আক্তার বৃষ্টি (১৪)। সে উপজেলার ধামশ্রেণি ইউনিয়নের বড়াইবাড়ি গ্রামের আবেদ আলীর কন্যা ও উলিপুর মহিলা কলেজিয়েট মহাবিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী।

ছাত্রীর পরিবার ও পুলিশ জানায়, মঙ্গলবার সকালে মা সালমা বেগমের কাছে আসন্ন বাংলা নববর্ষ উপলক্ষ্যে বৈশাখী জামা চায়। কিন্তু সংসারের অভাব অনটনের কারণে মা তাকে জামা কেনার টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। এতে অভিমান করে ঘরে ঢুকে দরজা লাগিয়ে দেয় আইরিন। পরে দুপুরে তাকে ডাকা ডাকি করা হলে সে ঘরের দরজা না খোলায় পরিবারের লোকজনের সন্দেহ হয়।

এ সময় স্বজনরা ঘরের দরজা ভেঙে তাকে ধর্ণার সাথে ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সংবাদ পেয়ে বিকালে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহত আইরিন আক্তার বৃষ্টি চার ভাইবোনের মধ্যে সকলের ছোট। তার পিতা আবেদ আলী ঢাকায় রিকশা চালান বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. ফকরুল আলম বলেন, ওই ছাত্রীকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। প্রাথমিক অবস্থায় পরীক্ষা নিরীক্ষায় মনে হয়েছে এটি আত্মহত্যা। অন্য কিছু থাকলে পুলিশ তা তদন্ত করে বের করবে।

উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, ওই ছাত্রীর লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। বুধবার লাশ ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হবে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে প্রকৃত ঘটনা জানা যাবে।

ঢাকাটাইমস/০৯এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :