রেজিস্ট্রারের আশ্বাসে অনশন ভাঙলেন গণবির ১৪ শিক্ষার্থী

গণবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ এপ্রিল ২০১৯, ০০:০৭ | প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৯, ০০:০৩

ইউজিসি কর্তৃক বৈধ উপাচার্য নিয়োগের দাবিতে আমরণ অনশনে বসা গণ বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থী অনশন ভেঙেছেন।

মঙ্গলবার রাত ৯টা ১৮ মিনিটে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জুস খাইয়ে তাদের অনশন ভাঙান।

এদিন সন্ধ্যার পরে শিক্ষার্থীদের অনশন ভাঙাতে আসেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক করম নেওয়াজ, ইংরেজি বিভাগের প্রধান ড. আমজাদ হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মুক্কামেল প্রমুখ।

অনশন ভাঙাতে এসে রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বলেন, “তোমাদের দাবি মতো ট্রাস্টি বোর্ডের সাথে আলোচনায় বসার ব্যবস্থা করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তোমরা অনশন ভাঙো।”

এ সময় উপস্থিত আরও আন্দোলনকারী শিক্ষার্থী তাদের দাবিগুলো জোরালোভাবে উপস্থাপন করেন এবং অতি দ্রুত সবকিছু সমাধানের জন্য আহ্বান জানান।

সাধারণ ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা শেখ রনি জানান, 'আমরা সাময়িকভাবে আমাদের অনশন কর্মসূচি স্থগিত করছি তবে আমাদের অবস্থান কর্মসূচি চলবে। আমরা প্রশাসনকে আমাদের ৬টি দাবি জানিয়েছি। প্রশাসন আমাদের সঙ্গে আগামী বৃহস্পতিবার সকাল ১১টায় বসার ব্যবস্থা করবে। ট্রাস্টি বোর্ডের সভায় যদি আমরা আমাদের ন্যায্য দাবি না পাই এবং তারা যদি কোনো সিদ্ধান্ত আমাদের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করে তাহলে আমরা আরও কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হব।'

তিনি আরও জানান, অনশনে অংশ নেওয়া ইংরেজি বিভাগের মাস্টার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মেহেরাজ রোজা রেখেছিলেন। ইফতারের সময়ও তিনি ইফতার করেননি বরং অনশন কর্মসূচি চালিয়ে গেছেন।

অনশনকারীদের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, 'আগামী বৃহস্পতিবার (১১ এপ্রিল) ট্রাস্টি বোর্ডের সাথে তাদের আলোচনার ব্যবস্থা করা হবে। সেই আলোচনা সভায় দুইজন ছাত্রী এবং চারজন ছাত্র মিলে মোট ৬ জনের অংশগ্রহণের ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ট্রাস্টি বোর্ডের সাথে আলোচনায় বসার দাবিতে অনশনে বসেন তারা। এছাড়া, ইউজিসি কর্তৃক বৈধ উপাচার্যের নিয়োগের দাবিতে গত ৬ এপ্রিল থেকে আন্দোলন করে আসছেন গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ঢাকাটাইমস/০৯এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :