কুড়িগ্রামে গৃহবধূ হত্যায় স্বামীর যাবজ্জীবন

প্রকাশ | ১০ এপ্রিল ২০১৯, ১৭:৪৬

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস

কুড়িগ্রাম গৃহবধূ হত্যার দায়ে জামাল উদ্দিন নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে মুখ্য বিচারিক হাকিম আদালতে দায়রা জজ মুন্সি রফিউল আলম এই রায় দেন।

একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের জেলের নির্দেশও দেয়া হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর এস.এম আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষে ছিলেন এরশাদুল হক চৌধুরী শাহীন।

অভিযোগ সূত্রে জানা যায়, ভুরুঙ্গামারী উপজেলার বেলদহ (কালিরহাট বাজার সংলগ্ন) জিয়ালির পুত্র জামাল (২৮) এর সাথে নাগেশ্বরী উপজেলার বদলীটারী গ্রামের মকবুল হোসেনের কন্যা রাশিদা বেগমের ২০১০ সালের আগস্ট মাসে পারিবারিকভাবে বিয়ে হয়। জামাল উদ্দিনের সাথে তার ভাবী ছাবিয়া বেগমের পরকীয়া সম্পর্কের কারণে ২০১১ সালের ১ মার্চ রাশিদা বেগমকে পরস্পর যোগসাজসে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়। পরদিন ২ মার্চ ভুরুঙ্গামারী থানায় একটি হত্যা মামলা করে নিহতের পিতা মকবুল হোসেন, তার স্ত্রী সুফিয়া বেগম ও পুত্র শহিদুল ইসলাম। দীর্ঘ শুনানি শেষে আদালত বুধবার দুপুরে আসামি জামাল উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের জেল এর নির্দেশ দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী এসএম আব্রাহাম লিংকন জানান, ‘অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে এই শাস্তি দেন।’

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এলএ)