কেন্দ্রের নাম ভাঙানোর অভিযোগ কিশোরগঞ্জ ছাত্রলীগের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ এপ্রিল ২০১৯, ১৯:১৮ | প্রকাশিত : ১০ এপ্রিল ২০১৯, ১৮:৫৩

কেন্দ্রীয় ছাত্রলীগের নাম ভাঙিয়ে নিয়ম বহির্ভূত কাজের অভিযোগ ওঠেছে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি লিমন ঢালী ও সাধারণ সম্পাদ আশরাফ আলীর বিরুদ্ধে। তারা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না করেই তাদের নির্দেশনা সম্বলিত একটি প্রেস রিলিজ ইস্যু করেছেন।

গত ৮ এপ্রিল কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি লিমন ঢালী এবং সাধারণ সম্পাদক আশরাফ আলী স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা, উপজেলা, পৌরসভাসহ বিভিন্ন কলেজ ইউনিটের জন্য নতুন করে পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত এবং এসএসসি পরীক্ষার সনদপত্র আহ্বান করা হয়।

এই জীবন বৃত্তান্ত চাওয়ার বিষয়ে স্থানীয় পাঁচ আওয়ামী লীগের সংসদ সদস্যই ক্ষোভ প্রকাশ করেছেন। এমনকি স্থানীয় আওয়ামী লীগ নেতারাও বিষয়টি নিয়ে ক্ষুব্ধ। তারা বলেছেন, উপজেলা, পৌরসভা ছাত্রলীগে কারা আসবে তাদের বিষয়ে আমাদের সাথে কোনো আলোচনা হয়নি। বিষয়টি দুঃখজনক।

এদিকে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে টাকার বিনিময়ে অছাত্র, মাদক ব্যবসায়ী ও ছাত্রদল-শিবিরের লোকজনকে ছাত্রলীগে পদ দেয়ার অভিযোগ রয়েছে।

বয়স চল্লিশের কোটায় থাকা জেলা ছাত্রলীগের সভাপতি লিমন ঢালী (৩৭) ও সাধারণ সম্পাদক আশরাফ আলীর (৪২) বিরুদ্ধে একক স্বাক্ষরে কমিটি পূর্ণাঙ্গ করার অভিযোগও রয়েছে।

এসব অভিযোগের বিষয়ে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি লিমন ঢালী বলেন, বিষয়টি নিয়ে অনেকে জল ঘোলা করার চেষ্টা করছে কেউ কেউ।

তার কাছে প্রশ্ন করা হয়, আপনাদের কমিটি যেখানে মেয়াদোত্তীর্ণ সেখানে কিভাবে আপনারা কমিটি বর্ধিত করছেন? তখন লিমন ঢালী বলেন, আমাদের সম্মানের সহিত বিদায় নিতে দিন, প্লিজ নিউজ করার দরকার নেই। এ বিষয়ে সাধারণ সম্পাদক আশরাফ আলীকে ফোনে পাওয়া যায়নি।

নিয়ম বহির্ভূত এমন কাজের জন্য কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। বলেছেন, নিয়ম ভঙ্গ করায় তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

ঢাকাটাইমস/১০এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :