স্বেচ্ছাছুটি চান ববি উপাচার্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০১৯, ১৬:৩৭ | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৯, ১৬:২০
ফাইল ছবি

শিক্ষার্থীদের অব্যাহত আন্দোলনের মুখে অবশেষে স্বেচ্ছাছুটিতে যেতে চান বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য এস এম ইমামুল হক।

ছুটি চেয়ে বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে উপাচার্যের আবেদন জমা দেওয়া হয়েছে বলে তার ব্যক্তিগত সহকারী মনোয়ার হোসেন নিশ্চিত করেছেন।

ছুটি চেয়ে উপাচার্যের গ্রহণের পর প্রক্রিয়া চলছে বলে জানা গেছে। নিয়মানুযায়ী মন্ত্রণালয়ের আনুষ্ঠানিকতা শেষে সেটি প্রধানমন্ত্রীর দপ্তরে এবং পরে মহামান্য রাষ্ট্রপতির দপ্তরে পাঠানো হবে। এরপর সেটি পুনরায় শিক্ষা মন্ত্রণালয়ে আসবে।

এদিকে উপাচার্য ছুটি চাইলেও তার পদত্যাগের দাবিতে ববি শিক্ষার্থীদের আন্দোলনে ছেদ পড়েনি। আজও তারা বরিশাল-কুয়াকাটা ও ভোলা মহাসড়ক অবরোধ করেছেন। বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের সামনে অবরোধ শুরু হলে মহাসড়কের চার কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

গত ২৬ মার্চ দুপুরে স্বাধীনতা দিবসের এক অনুষ্ঠানে উপাচার্য শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বললে ২৭ মার্চ থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের একপর্যায়ে ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

কিন্তু শিক্ষার্থীরা সে নির্দেশ উপেক্ষা করে হলে অবস্থান করেন। পরে উপাচার্য এস এম ইমামুল হক তার মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেন। কিন্তু তা প্রত্যাখ্যান করে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

ঢাকাটাইমস/১১এপ্রিল/ডিএম

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :