‘নুসরাত হারেনি হেরেছে সভ্যতা’

রাবি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৯, ১৭:৩২

ফেনীর সোনাগাজী মাদ্রাসাশিক্ষার্থী নুসরাত হত্যার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানবন্ধনের আয়োজন করেন তারা।

উর্দু বিভাগের শিক্ষার্থী মিরান শাহা মুন্নার সঞ্চালনায় ফোকলোর বিভাগের শিক্ষক আমিরুল ইসলাম কনক বলেন, ‘ধর্ষণ-খুনের বিচার না হওয়ায় রাষ্ট্রে বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে তারই পরিণতি এ হত্যাকাণ্ড। এতে নুসরাত হারেনি, হেরেছে সভ্যতা বলে মন্তব্য করেন। পাশাপাশি যারা ধর্ষণকারী খুনির পক্ষে রাস্তায় নামে ও যৌন সন্ত্রাসীদের সামাজিকভাবে বয়কট করার আহ্বান জানান তিনি।’

এসময় বক্তারা আরও বলেন, ‘প্রতিষ্ঠানের প্রধান যদি নিয়মিতভাবে শিক্ষার্থীকে লাঞ্চিত করে তাহলে কোথায় নিরাপত্তা পাওয়া যাবে। নুসরাতকে যৌন নিপীড়নের চেষ্টা করা হলো, আইনের আশ্রয় নেয়া হলো এরপরও দৃশ্যমান কিছুই হলো না। বরং পরীক্ষার হল থেকে বের করে পুড়িয়ে মারার চেষ্টা করা হলো। এতে প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন রয়েছে। হত্যায় জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত শাস্তি নিশ্চিতের জোর দাবি জানান তারা।’

অন্যদের মধ্যে বক্তব্য দেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মামুন হায়দার রানা, রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, শিক্ষার্থী ইসরাফিল আলম, মাজহারুল ইসলাম, মারুফ আহমেদ প্রমুখ।

প্রসঙ্গত, গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজিতে মাদ্রাসায় পরীক্ষা কেন্দ্রের ভেতরে ওই ছাত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যাচেষ্টা চালায় দুর্বৃত্তরা। চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত সাড়ে ৯টায় না ফেরার দেশে চলে যান নুসরাত জাহান রাফি।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :