আট ম্যাচ নিষিদ্ধ কস্তা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৯, ১৮:০৬

এই লাল কার্ডেই দিয়েগো কস্তা নিষিদ্ধ হয়েছেন ৮ ম্যাচরেফারিকে অকথ্য ভাষায় গালি দিয়েছিলেন দিয়েগো কস্তা। বড় শাস্তিই অপেক্ষা করছিল স্প্যানিশ স্ট্রাইকারের জন্য। কঠিন শাস্তি পেলেনও তিনি। স্প্যানিশ ফুটবল ফেডারেশন কস্তাকে ৮ ম্যাচ নিষিদ্ধ করেছে।

গত সপ্তাহে বার্সেলোনার বিপক্ষে অ্যাতলেতিকো মাদ্রিদের গুরুত্বপূর্ণ ম্যাচে রেফারি হেসুস গিল মানসানোকে বাজে ভাষায় অপমান করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় কস্তাকে। অপরাধের মাত্রা তীব্র হওয়ায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন তাকে ৮ ম্যাচ নিষিদ্ধ করেছে। রেফারি মানসানোর দাবি, অ্যাতলেতিকো মাদ্রিদ স্ট্রাইকার ‘মা তুলে গালি দিয়েছেন’। যদিও কস্তা তার দাবি প্রত্যাখ্যান করেছিলেন।

তাতে অবশ্য শেষ রক্ষা হলো না। ম্যাচ পরিচালকের সঙ্গে বাজে আচরণ করার প্রমাণ মেলায় কঠিন শাস্তি পেয়েছেন কস্তা। বার্সেলোনার বিপক্ষে ন্যু ক্যাম্পের ম্যাচের ২৮ মিনিটে রেফারি ফাউলের বাঁশি বাজালে তার দিকে তেড়ে আসেন কোস্তা। রেফারির মুখের সামনে গিয়ে তাকে চিৎকার করতেও দেখা গেছে। ওই পরিস্থিতিতে অপরাধটা গুরুতর হওয়ায় মানসানো দেখান লাল কার্ড।

বার্সেলোনার বিপক্ষে ম্যাচটি ২-০ গোলে হেরে যাওয়ায় লা লিগার শিরোপার স্বপ্ন একরকম শেষই হয়ে গেছে অ্যাতলেতিকোর। এখন আবার এলো কস্তার নিষেধাজ্ঞা। ৮ ম্যাচ নিষিদ্ধ হওয়ার চলতি মৌসুমে আর খেলা হচ্ছে না এই স্ট্রাইকারের। কারণ লিগে অ্যাতলেতিকোর বাকি আছে মোটে ৭ ম্যাচ। তাছাড়া চ্যাম্পিয়নস লিগ ও কোপা দেল রে থেকে মাদ্রিদের ক্লাবটি বিদায় নিয়েছে আগেই।

 (ঢাকাটাইমস/১১এপ্রিল/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :