চার দিন পর উত্থানে পুঁজিবাজার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৯, ২০:১৮

টানা চার কার্যদিবস অব্যাহত পতনের পর আজ সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার উত্থানে ফিরেছে দেশের পুঁজিবাজার। আজ দেশের উভয় বাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩২৬ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২৫ পয়েন্টে বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৩ ও ১৯০২।

ডিএসইতে আজ লেনদেন হয়েছে ২৮৪ কোটি ১৮ লাখ টাকার শেয়ার, যা আগের দিনের চেয়ে ১০ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৭৪ কোটি ৮৩ লাখ ৯৫ হাজার টাকার শেয়ার।

এদিন ডিএসইতে ৩৪৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নেয়। এর মধ্যে দর বেড়েছে ২৬২টির, কমেছে ৪৫টির এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৩৭টি প্রতিষ্ঠানের।

ডিএসইতে আজ টাকার পরিমাণে সর্বোচ্চ লেনদেন হয়েছে মুন্নু সিরামিকের। কোম্পানিটির ১৯ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৯ কোটি ১১ লাখ টাকার লেনদেনে দ্বিতীয় স্থানে ফরচুন সুজ এবং ১৯ কোটি ২৮ লাখ টাকা লেনদেনে তৃতীয় স্থানে উঠে এসেছে ইউনাইটেড পাওয়ার।

শীষদশ লেনদেনে অন্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ সাবমেরিন কেবলস, এস্কয়্যার নিট কম্পোজিট, গ্রামীণফোন, রেকিট বেনকিজার, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ইস্টার্ন কেবলস এবং বৃটিশ আমেরিকান ট্যোবাকো।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩০৭ পয়েন্টে। এদিন সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২২৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৫টির, কমেছে ৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দর। সিএসইতে আজ ১১ কোটি ৭৭ লাখ টাকার লেনদেন হয়েছে।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/আরএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

দুঃস্থ ও অসহায়দের মাঝে জনতা ব্যাংকের ইফতার সামগ্রী বিতরণ

ঈদ উৎসব মাতাতে ‘ঢেউ’য়ের ওয়েস্টার্ন সংগ্রহ

৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন একনেকে

সিটি ব্যাংকের ২০২৩ সালের মুনাফা ৬৩৮ কোটি টাকা, বেড়েছে ৩৩%

ঈদ অফারে বিনামূল্যে মিনিস্টারের রেফ্রিজারেটর পেলেন আসাদুজ্জামান সুমন

সোনালী ব্যাংকে ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনাসভা

সোশ্যাল ইসলামী ব্যাংকের ৭টি নতুন উপশাখার উদ্বোধন

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে পল্লী সঞ্চয় ব্যাংকের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে কর্মসংস্থান ব্যাংকের শ্রদ্ধা

স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে ইসলামী ব্যাংকের শ্রদ্ধা

এই বিভাগের সব খবর

শিরোনাম :