চাকরির জন্য টাকা লেনদেন

লক্ষ্মীপুর ছাত্রলীগের দুই নেতার কথোপকথন ভাইরাল

নিজস্ব প্রতিবেদক, লক্ষ্মীপুর
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৯, ২১:১৭

চাকরি দেওয়ার জন্য লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান তার কাছ থেকে তিন লাখ টাকা নিয়েছেন দাবি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল্লাহ আল নোমান। তার দাবি, চাকরি কিংবা টাকা কোনোটাই না পেয়ে ‘বাধ্য হয়ে’ কথোপকথনের রেকর্ড ফেসবুকে ছেড়েছেন তিনি।

নোমানের স্ট্যাটাসকে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবি করেছেন জিয়াউল করিম নিশান।

এদিকে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরিফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের বিরুদ্ধে গঠনতন্ত্রবিরোধী ও অনৈতিক কর্মকা-ের অভিযোগ এনে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন সংগঠনের নয়জন নেতা। নোমানের স্ট্যাটাস ও অডিও

বুধবার ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে নোমান বলেন, ‘কোথাও বিচার না পেয়ে সোস্যাল মিডিয়ায় রেকর্ড ছাড়তে বাধ্য হয়েছি। বিচার আপনাদের কাছে দিলাম। গত ৮ মাস আগে চাকুরী দেয়ার কথা বলে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানকে তিন লাখ টাকা দিয়েছি। কিন্তু চাকুরী তো দূরের কথা টাকাগুলো ফেরত দেয়নি। যেখানে ওসি ও এসপি স্যার নিশান ভাইর কাছে কিছুই না, সেখানে আমি তো কৃষকের ছেলে অতিনগণ্য। কেউ যদি ফেনীর দগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির মতো আমাকে জীবিত অবস্থায় আমার শরীরে কেরোসিন দিয়ে আমাকে পুড়িয়ে হত্যা করতো তাহলে হয়তো আমি পারিবারিক লাঞ্চনা থেকে মুক্ত হতাম।’

বুধবার দিবাগত রাত ১২টার দিকে জিয়াউল করিম নিশান ও আবদুল্লাহ আল নোমানের কথোপকথনের অডিও ফেইসবুকে পোস্ট করেন। ওই অডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এরপর থেকে জেলাজুড়ে সমালোচনা ঝড় চলছে।

অডিওর শুরুতে শোনা যায় নোমান জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানকে বলেন, ‘ভাই, আমার টাকাটা দিবেন, নাকি না দিবেন।’ উত্তরে নিশান বলেন, ‘এ বেটা আমাকে চিনছ? ব্যাঙের মতো একটা আছাড় দিমু।’ এরপর অকথ্য ভাষায় কথা বলেন নিশান।

একপর্যায়ে নোমান আবার বলেন, ‘ভাই, গত ৭/৮ মাস আমাকে অনেক কষ্ট দিয়েছেন, একটা ছেলে কতটা কষ্ট করতে পারে! পরিবারের কাছে কত লাঞ্ছিত হয়েছি। বাসা থেকে পালাই গেছি। আমাকে এত কষ্ট না দিয়ে একটা গুলি করে দিতেন, সেটাও অনেক ভালো হতো।’

এ সময় নিশান বলেন, ‘তুই আমার অফিসে আস। তুই বেশি বাড়াবাড়ি ও গাদ্দারি করবি না। কিন্তু বাড়াবাড়ি করেও কিছু করতে পারবি না আমার। বুঝতে পারছস নোমান।’ নিশান ধমকের স্বরে বলতে থাকেন, ‘এ শহরে আমার থেকে বড় গাদ্দার আর কেউ নেই। এসপি ও মডেল থানার ওসিকে বলছি, রাস্তায় আসেন ওপেন চ্যালেঞ্জ করছি। ওসিকে বলছি, কে কাকে গুলি করে মারতে পারে, সেটা মডেল থানার ওসিকে বলছি। ওসি আমার পিস্তল টানাটানি করে বলে বাবা তুই পিস্তল সরা। ওসিকে বলছি আপনার মাথায় গুলি করব। ওসি, ওসি ও ওসিকে বলছি রে মনা।’

এ কথোপকথন এখন মানুষের হাতে হাতে। এটি তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবি করছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান। তবে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে বলে জানান তিনি।

মোবাইল ফোনে তার সঙ্গে যোগাযোগ করা হলে নিশান বলেন, ‘আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। যে কথোপকথন নোমান ফেইসবুকে ছড়িয়ে দিয়েছেন, সেটা আমার কথা না। সেটা তারা তৈরি করছে। তারপরও বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।’ জেলা সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ

এদিকে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে গঠনতন্ত্রবিরোধী ও অনৈতিক কার্যকলাপের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৯ এপ্রিল) ১১ সদস্যের জেলা কমিটির ৯ সদস্যের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠানো হয় বলে জানা গেছে।

অভিযোগকারীরা হলেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া, ইমতিয়াজ আহমেদ শরিফ ও রেজাউল করিম পারভেজ; যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদ হাসান শুভ, মামুন আল রশিদ ও মাইন উদ্দিন ইফতি এবং সাংগঠনিক সম্পাদক করিমুল হক কনক, রাকিব ইমাম ও তানজুর রহমান রুবেল।

তারা অভিযোগ করেন, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরিফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের গঠনতন্ত্রবিরোধী ও অনৈতিক কর্মকা-ের জন্য ভাবমূর্তি নষ্ট হচ্ছে ছাত্রলীগের। এ ছাড়া কোনো রকম সম্মেলন ছাড়া অর্থের বিনিময়ে মাদক ও অস্ত্র ব্যবসায়ী এবং ছাত্রদল-শিবিরের লোক দিয়ে কমিটি গঠন করছেন। এতে ত্যাগী নেতাকর্মীরা বঞ্চিত হচ্ছেন। দলীয় বিভিন্ন কর্মসূচি ও জাতীয় দিবসে কমিটির অন্য সদস্যদের দাওয়াত করেন না সভাপতি ও সম্পাদক।

গত বছরের ২৩ এপ্রিল শাহাদাত হোসেন শরিফকে সভাপতি ও জিয়াউল করিম নিশানকে সাধারণ সম্পাদক করে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের ১১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :