ফুটবলে ব্র্যাককে হারিয়ে সেমিফাইনালে গণবিশ্ববিদ্যালয়

গণবিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৯, ১৭:২২

প্রথমবারের মত অনুষ্ঠিত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প'১৯ এর ফুটবল (ছেলে) ইভেন্টের সেমি ফাইনালে উঠেছে সাভারের গণবিশ্ববিদ্যালয় (গবি)।

শুক্রবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্র্যাক ইউনিভার্সিটিকে ১-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে তারা।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে গণবিশ্ববিদ্যালয়। একের পর এক আক্রমণে ব্র্যাকের রক্ষণভাগের পরীক্ষা নিতে থাকে তারা, কিন্তু নিখুঁত ফিনিশিংয়ের অভাবে কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না। অবশেষে ম্যাচের ২৩ মিনিটে টানা আক্রমণের সুফল পায় গণবিশ্ববিদ্যালয় টিম, দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে নেন ফরহাদ। প্রথমার্ধের শেষ মুহূর্তে ডি-বক্সের খুব কাছে থেকে একটি ফ্রি-কিক পেলেও তা থেকে গোল করতে ব্যর্থ হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় গণবিশ্ববিদ্যালয়।

বিরতি শেষে আক্রমণের ধার আরো বাড়ায় গবি টিম। মুহুর্মুহু আক্রমণে ব্র্যাকের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখে তারা, কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা মেলেনি।

অন্যদিকে, বেশকিছু কাউন্টার অ্যাটাকের মাধ্যমে গোল শোধে মরিয়া হয়ে ওঠে ব্র্যাক ইউনিভার্সিটি। কিন্তু গবি রক্ষণভাগের দৃঢ়তা আর গোলরক্ষকের দারুণ কিছু সেভে গোলের দেখা পাইনি ব্র্যাক ইউনিভার্সিটি। ফলে ১-০ ব্যবধানের জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে গণবিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত, ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যে গত ২৯ মার্চ প্রথমবারের মতো শুরু হয় বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯’। মোট ১০টি ইভেন্টে দেশের ৬৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই হাজার ৭শ ক্রীড়াবিদ এই আয়োজনে অংশ নিয়েছেন। ইভেন্টগুলো হচ্ছে- ক্রিকেট, ফুটবল, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, সাইক্লিং, সুইমিং এবং অ্যাথলেটিক্স।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :