উত্ত্যক্তের অভিযোগে ইমামকে পেটাল বোরকাপরা তিন নারী

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ এপ্রিল ২০১৯, ২১:৫৯ | প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৯, ২১:৫২
অভিযুক্ত ইমাম মো. সৈয়দ আহাম্মেদ।

চাঁদপুরের ফরিদগঞ্জে মসজিদের সহ সভাপতির মেয়েকে উত্ত্যক্তের অভিযোগে মসজিদে ঢুকে ইমামকে পিটিয়েছেন বোরকাপড়া তিন নারী। মারধরে আহত উপজেলার কুটিরবাজার জামে মসজিদের ইমাম মো. সৈয়দ আহাম্মেদকে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার ভোরে রূপসা দক্ষিণ ইউনিয়নের সাহেবগঞ্জ গ্রামের ওই মসজিদে পিটুনির শিকার হন ইমাম সৈয়দ আহাম্মেদ।

এদিকে ঘটনার পরপরই স্থানীয় কিছু মানুষ হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন। তারা হামলাকারী ওই তিন নারীকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন। এমনকি তারা গণসাক্ষর করে অভিযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

অপরদিকে কুটিরবাজার জামে মসজিদের মোয়াজ্জেন সিরাজ উল্যা, মুসুল্লি বশির, তানভির হোসেনসহ কয়েকজন মুসুল্লি বলছেন, মসজিদের সহ সভাপতি নুরুল আমিন তার মেয়েকে বিয়ে করার জন্য ইমাম সৈয়দ আহম্মেদকে প্রস্তাব দেন। কিন্তু ইমাম তাতে অস্বীকৃতি জানান। এতেই ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সময়ে নুরুল আমিনের পরিবারের লোকজন ইমামকে হুমকি-ধামকি দিয়ে আসছিল। ঘটনার দিন ওই বোরকা পরিহিত তিন নারী ফজরের নামাজ শেষ হওয়ার সাথে সাথে ইমামের উপর মরিচের গুড়া ছিটিয়ে ও লাঠি দিয়ে আঘাত করতে থাকে। এ সময় মুসুল্লিরা ওই তিন নারীকে আটক করলেও সহ সভাপতির মেয়ের কারণে তাদেরকে ছেড়ে দেয়।

তবে মসজিদের সহ সভাপতি নুরুল আমিন অভিযোগ করে বলেন, মসজিদের ইমাম বহুদিন ধরে এলাকার কিছু বখাটে ছেলেদের নিয়ে আমার মেয়েকে উক্ত্যক্ত করছিল। যা আমি মসজিদ কমিটির সভাপতির কাছে নালিশও করেছিলাম। কিন্তু কোনো বিচার পাইনি। তবে হামলার ঘটনা স্বীকার করে তিনি বলেন, তারা ক্ষিপ্ত হয়ে এ কাজটি করেছে।

মসজিদের সভাপতি দেলোয়ার হোসেন বলেন, ইমাম সাহেব নুরুল আমিনের মেয়েকে বহুদিন ধরে উত্ত্যক্ত করছে শুনে ইমামকে বলেছিলাম আপনি এখান থেকে চলে যান। তিনি চলেও গিয়েছিলেন, কিন্তু কিছুদিন পর মসজিদ কমিটির কিছু লোক তাকে পুনরায় নিয়ে আসে। এনিয়ে আমি মসজিদে ইমামের পেছনে দুইমাস নামাজও পড়িনি। হামলার ঘটনা ঘটেছে নিশ্চিত করে তিনি বলেন, আমি ওইসময় পরিক্ষারের কাজে বাহিরে ছিলাম।

এ ব্যাপারে মসজিদের ইমাম সৈয়দ আহম্মেদের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রকিব বলেন, কোন পক্ষই এখনো আমাদেরকে জানায়নি। তবে বিষয়টি লোক মারফত জানতে পেরেছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকাটাইমস/১২এপ্রিল/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :