মধ্যরাতে ঢাবিতে বৈশাখী কনসার্টের মঞ্চ ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ এপ্রিল ২০১৯, ১২:০৭ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৯, ১১:৫৭

চৈত্র সংক্রান্তি ও বর্ষবরণ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসের মলচত্বরে আয়োজন করা কনসার্টের মঞ্চ ভাঙচুর করা হয়েছে। আগুন দেয়া হয়েছে বিভিন্ন ব্যানার-ফেস্টুনে। শুক্রবার দিবাগত রাত একটার দিকে এ ঘটনা ঘটে। ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলে এই ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

কোমল পানীয় মোজোর সৌজন্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এ কনসার্টের আয়োজন করেছিল।

আয়োজকরা জানান, প্রতি বৈশাখেই এখানে কনসার্টের আয়োজন করতো ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। প্রতিবারের মতো এবারও দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের স্পন্সর করে কোমলপানীয় প্রতিষ্ঠান মোজো।

রাত একটার দিকে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা সেখানে গিয়ে জানতে চায় অনুষ্ঠান আয়োজনের অনুমতি আছে কি না। এরপর দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জেরেই ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় কনসার্ট আদৌ হবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস গণমাধ্যমকে বলেন, এটি খুবই লজ্জাজনক একটি ঘটনা। যে বা যারা এটি করুক। আমরা তাদের মুখোশ উন্মোচন করব। কোনোভাবেই পহেলা বৈশাখের অনুষ্ঠানকে বাধাগ্রস্ত করা যাবে না।

জানতে চাইলে ঢাবির প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, এটা কখনও কাম্য নয়। কারা এ ভাঙচুর করেছে তা খতিয়ে দেখা হবে।

উদ্ভুত পরিস্থিতিতে ঘটনাস্থলে উপস্থিত হন ডাকসুর জিএস ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস এবং ডাকসুর এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

ঢাকাটাইমস/১৩এপ্রিল/এমআরৃ

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :