পঞ্চগড়ে নলকূপের পানি পানে ১১ জন অসুস্থ

পঞ্চগড় প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৯, ১৭:০৩

পঞ্চগড়ের আটোয়ারীতে নলকূপের পানি পানে দুই পরিবারের ১১ জন অসুস্থ হয়ে পড়েছেন। এদের মধ্যে ছয়জনকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়।

শুক্রবার দুপুরে আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের বড়দাপ গ্রামের কলিম উদ্দীন ও আনছারুল ইসলামের পরিবারে এই ঘটনা ঘটে।

পুলিশের ধারণা, অসৎ উদ্দেশ্যে একটি চক্র নলকূপে চেতনানাশক কিছু মিশিয়ে দেয়ায় এটা হতে পারে। এ নিয়ে স্থানীয়দের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

আক্রান্ত পরিবারের সদস্য ও স্থানীয়রা জানায়, প্রতিদিনের মতো শুক্রবার সকালে কলিম উদ্দীন ও আনছারুল ইসলামের পরিবারের সদস্যরা সকালের নাস্তা করেন। এরপর কলিম উদ্দিনসহ অন্যরা ক্ষেতে কাজ করতে যায়। এক পর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়লে পাশে কাজ করা লোকজন তাকে আটোয়ারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। একই সময়য়ে তার এবং চাচাত ভাইয়ের পরিবারের অন্য সদস্যদেরও অজ্ঞাত কারণে অসুস্থ হওয়ার খবর পাওয়া যায়।

স্থানীয়দের ধারণা, বাড়ির নলকূপের পানি পান করে ওই বাসার কলিম উদ্দীন (৫৫), তার বড় ছেলে আক্তারুল ইসলাম (৩০), আক্তারুলের স্ত্রী শাহনাজ পারভীন (২৫), মেয়ে আয়শা আক্তার (৬), কলিম উদ্দীন এর ছোট ছেলের স্ত্রী বিউটি আক্তার (২০), আনছারুল ইসলাম (৪৫), তার স্ত্রী তসলিমা বেগম (৩৫), মেয়ে নারগিস বেগম (১৫), আইরিন আক্তার (১০), মনছুর আলীর স্ত্রী মুক্তি সুলতানা (৩০), মেয়ে মুন্নি আক্তার (১৫) অসুস্থ হয়ে পড়েন। এদের মধ্যে ছয়জনকে হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসার পর সুস্থ হয়ে উঠেন।

আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হুমায়ুন কবীর বলেন, আক্রান্তদের মধ্যে ডায়েরিয়াজনিত রোগ দেখা গেছে। প্রাথমিকভাবে ছয়জনকে হাসপাতালে ডায়েরিয়ার চিকিৎসা দেওয়া হয়েছে। খাদ্যে বিষক্রিয়ার জন্য এমনটি হতে পারে। বর্তমানে সবাই সুস্থ রয়েছেন।

আটোয়ারী থানা পুলিশের ওসি আব্দুর রাজ্জাক বলেন, খবর পেয়েই আমরা আক্রান্ত পরিবারের সদস্যদের সাথে যোগাযোগ করেছি, তাদের সাথে কথা বলেছি। ইতিপূর্বেও আটোয়ারীতে এমন ঘটনা ঘটেছিল। অজ্ঞাত কারণে একটি দুষ্টচক্র টিউবওয়েলের পানিতে চেতনানাশক কিছু মিশিয়ে এমন পরিস্থিতি তৈরি করতে পারে। তবে অসুস্থ পরিবারের বাড়ি থেকে কিছু খোয়া যাওয়ার তথ্য পাওয়া যায়নি। এ নিয়ে আমরা সজাগ রয়েছি এবং গুরুত্বের সাথে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :