জামালপুরের সাংবাদিক শফিক জামান আর নেই

প্রকাশ | ১৩ এপ্রিল ২০১৯, ১৮:০২ | আপডেট: ১৩ এপ্রিল ২০১৯, ১৮:২৩

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

জামালপুরের সাংবাদিক জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি, এনটিভির স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ প্রতিদিনের জামালপুর জেলা প্রতিনিধি শফিক জামান আর নেই। তিনি ১২ এপ্রিল রাত ৯টা ২০ মিনিটে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৫ বছর।

তার মৃত্যুতে পরিবারের স্বজন, সাংবাদিক ও সুধীমহলে শোকের ছায়া নেমে আসে। শহরের দেওয়ানপাড়া এলাকার মরহুম আক্রামুজ্জামানের কনিষ্ঠ ছেলে শফিক জামান ছিলেন অবিবাহিত। মৃত্যুকালে তিনি তিন ভাই ও এক বোনসহ অনেক আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান।

পারিবারিক সূত্রে জানা গেছে, ১২ এপ্রিল সন্ধ্যার দিকে সাংবাদিক শফিক জামান শহরের দেওয়ানপাড়ায় নিজ বাসায় আকস্মিক অসুস্থতা বোধ করলে সহকর্মী সাংবাদিক ও পরিবারের স্বজনরা তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থার অবনতি হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল পৌঁছালে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। রাতেই তার মরদেহ জামালপুরে নিয়ে আসা হয়।

শনিবার বাদ আছর শহরের দেওয়ানপাড়া মোড়ের টেনিস ক্লাব মাঠ প্রাঙ্গণে তার জানাজার পর পৌর গোরস্থানে তার মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।

সাংবাদিক শফিক জামান জাতীয় কবিতা পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক, উদীচীসহ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এলএ)